ইডেনে হবে কোয়ারিন্টাইন সেন্টার

1 min read

।। শুভব্রত মুখার্জি ।।

করোনার প্রকোপ বাড়ছে ভারতবর্ষে। পশ্চিমবঙ্গ ও তার ব্যতিক্রম নয়। ক্রমশ উদ্বেগজনক হচ্ছে পরিস্থিতি। প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ। ফলে স্বাভাবিকভাবেই ভিড় বাড়ছে কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে। তাই এবার কোয়ারেন্টাইন সেন্টার তৈরির জন্য ইডেন গার্ডেন্সের পরিকাঠামো ব্যবহারের অনুমতি চাইল কলকাতা পুলিশ।

সিএবিও পুলিশের প্রস্তাবে রাজি। শীঘ্রই ইডেনের গ্যালারির একাধিক ব্লকের নিচে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি হবে। লালবাজারে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়ার সঙ্গে শহরের পদস্থ পুলিশ আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক হয়।

বৈঠকের পর পুলিশ আধিকারিকরা অভিষেক ডালমিয়াকে সঙ্গে নিয়েই ইডেন পরিদর্শন করেন। সঙ্গে ছিলেন সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও। ইডেনের গ্যালারির নিচের অংশে পুলিসকর্মীদের জন্য জরুরি ভিত্তিতে কোয়ারেন্টিন সেন্টার তৈরির প্রস্তাব সিএবিকে দিয়েছে কলকাতা পুলিশ। ইডেনের গ্যালারি ব্যবহারের পাশাপাশি স্টেডিয়ামে অস্থায়ী রান্নার ব্যবস্থা করারও অনুমতি চাওয়া হয়েছে সিএবির কাছ থেকে।

প্রাথমিকভাবে ঠিক হয়েছে, ইডেনের ই-এইচ ব্লক পর্যন্ত গ্যালারির নিচে পুলিশকর্মীদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার তৈরি হবে। বি,সিং,ডি,কে,এল ব্লক কোয়ারেন্টাইন সেন্টারের জন্য দেওয়া হবে না। কারণ, ওই গ্যালারিগুলির নিচেই ইডেনের মাঠকর্মীদের থাকার ব্যবস্থা করেছে সিএবি।