Prothom Kolkata

Popular Bangla News Website

প্রোফাইল পিকচারই বলে দিচ্ছে সুজাতা বোধ হয় রেগে আছেন

1 min read

।। সুদীপা সরকার ।।

ছিলেন বিজেপি নেত্রী। এখন তিনি তৃণমূল নেত্রী। শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari) বিজেপিতে যোগ দিতেই তিনি সোজা চলে যান তৃণমূল ভবনে। এখন সুজাতা মন্ডল খাঁ জেলায় জেলায় সভা করে বেড়াচ্ছেন। তাঁর ওপর তৃণমূল কংগ্রেস ভরসাও রাখছেন। আবার সুজাতার বক্তব্যে জনসভা গুলোতে জোরে জোরে হাততালিও পড়ছে। দলবদলে পরই সরকারি নিরাপত্তা পেয়েছেন সুজাতা মন্ডল খাঁ। তৃণমূলের যাবার পর সুজাতা মন্ডল খাঁ বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেই যাচ্ছেন। এবার মা দুর্গা রূপে তাকে দেখা গেল।

তবে কোনো সভা মিছিলে নয় তাঁর ফেসবুক পেজের প্রোফাইল পিকচারে ।সুজাতা মন্ডল খাঁ কে দুর্গা রূপে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে ছবিতে। মা দুর্গার মতোই পরনের শাড়ি পড়ে বড় বড় চোখে ত্রিশূল হাতে দাঁড়িয়ে রয়েছেন সুজাতা মন্ডল খাঁ। মা দুর্গার প্রধান অস্ত্র ত্রিশূল। সেই ত্রিশূল হাতে দেখা গেল সুজাতাকে। পুরান মতে মহিষাসুর বধের সময় যখন সমস্ত দেবতারা দেবীকে একটি করে অস্ত্র দিয়ে সজ্জিত করে তুলেছিলেন তার মধ্যে সর্বশেষ ব্রম্ভাস্ত্র ছিল ত্রিশূল যা দিয়ে দেবী মহিষ রূপি অসুরকে একেবারে বধ করেছিলেন। কিন্তু সুজাতা মন্ডল খাঁ ত্রিশূল হাতে নিয়ে ঠিক কাকে বধ করতে চাইছেন তা নিয়ে উঠছে প্রশ্ন। নারীর অসীম শক্তির প্রতীক মা দুর্গা।

আরো পড়ুন : বিজেপির ৭ জন তৃণমূলে যোগ দিচ্ছেন কারা তাঁরা? কী বললেন জ্যোতিপ্রিয় মল্লিক?

বিজেপি ছেড়ে তৃণমূলে যেতেই বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এর স্ত্রী বারবার দাবি রেখেছিলেন নারীদের সম্মান বিজেপি দেয় না ‌। বিজেপিকে ভুলক্রমে এ রাজ্যে ক্ষমতায় আসলে মেয়েদের সম্মান বলে আর কিছু থাকবে না। তাই যে দলে মেয়েদের সম্মান দেওয়া হয় সেই তৃণমূলকেই ভোট দেওয়ার আহ্বান জানায় সুজাতা মন্ডল খাঁ। সুজাতা মন্ডল খাঁ বরাবরই অভিযোগ তুলেছিলেন মেয়েদের যন্ত্রণা মেয়েরাই বুঝবেন। বাইরে থেকে উড়ে আসা ফড়ে নেতারা বুঝবে না। সুজাতা তৃণমূলে যোগদান এর পরই সৌমিত্র খাঁ তাঁকে বিবাহ বিচ্ছেদের নোটিশ পাঠায়। তারপর থেকেই মিটিং-মিছিলে তিনি বলেছেন পশ্চিমবাংলায় বিজেপি ক্ষমতায় এলে কত মেয়ের ঘর ভাঙবেন বুঝে সিদ্ধান্ত নিন কাকে জেতাবেন।

পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচন ঘিরে বিগত কয়েক মাস ধরেই মাঠ গরম। এবার বিজেপি ও তৃণমূলের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে তা সকলেই জেনে গিয়েছেন। এই পরিস্থিতিতে সুজাতা মন্ডল খাঁ তাহলে ত্রিশূল হাতে বাংলায় বিজেপিকে বধ করতে চাইছেন? তাই তিনি তাঁর ফেসবুক প্রোফাইলে ত্রিশূল হাতে ওই ছবি দিয়েছেন। যদিও ঝড়ের গতিতে সুজাতা মন্ডল খাঁয়ের এই ছবি ভাইরাল হয়েছে। সুজাতা মন্ডল খাঁ এর ওই ছবিতে অনেকেই নানান রকম কমেন্টস করেছেন। কেউ লিখেছেন সুজাতা দি জিন্দাবাদ। কেউ লিখেছেন তৃণমূলের অসুর বধ হবেই। আবার কেউ লিখেছেন মা দুর্গার নকল করে অপমান করে ফেললেন আপনি।