Prothom Kolkata

Popular Bangla News Website

প্রধানমন্ত্রী আমাকে ভ্যাঙাচ্ছেন, আপনাদের এটা ভাল লাগছে? প্রশ্ন মমতার

।। প্রথম কলকাতা ।।

দিদি ও দিদি। এভাবে সম্বোধন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হাজারো নিশানা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইদানিং বঙ্গ সফরে এসে প্রত্যেকটি সভা থেকে ঠিক এভাবেই মমতাকে আক্রমণ করছেন তিনি। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন তৃণমূল নেতৃত্ব। মহিলা মুখ্যমন্ত্রীকে অপমান করছেন প্রধানমন্ত্রী, এই অভিযোগে সরব হয়েছেন তাঁরা। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন খোদ তৃণমূল নেত্রী। বৃহস্পতিবার ডোমজুড় কেন্দ্রে প্রচার করতে গিয়ে মমতা বলেন, ” প্রধানমন্ত্রী আমাকে ভ্যাঙাচ্ছেন।

এটা আপনাদের ভাল লাগছে? আমি আমার মতো কথা বলব, আপনি আপনার মতো বলবেন। এটাই হওয়া উচিত। আপনাকে বলছি লক্ষণরেখা ভাঙবেন না।” উলুবেড়িয়া থেকে সোনারপুর, রাজ্য জুড়ে দিদি ও দিদি, কখনও আবার আদরণীয় দিদি, এই সমস্ত শব্দবন্ধ ব্যবহার করে মমতাকে নিয়মিত কটাক্ষ করছেন মোদি। এদিন তার পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রী। যদিও ওয়াকিবহাল মহল মনে করছে, প্রধানমন্ত্রী কোনও অশালীন শব্দ ব্যবহার করেননি। এগুলি কুকথা নয়। কিন্তু তা সত্ত্বেও বিষয়টি নিয়ে সরব হয়েছে তৃণমূল।

মুখ্যমন্ত্রী এই অভিযোগ করলেও অতীতে তাঁর বিরুদ্ধে একই অভিযোগ উঠেছিল। একটি সর্বভারতীয় টিভি চ্যানেলে তিনি হাজির হয়ে যে বক্তব্য রেখেছিলেন সেই বিষয়টি নিয়ে বিতর্ক হয়। তখন দেশের প্রধানমন্ত্রী ছিলেন মনমোহন সিং। সেই টিভি চ্যানেলটির একটি টক শোতে অংশ নিয়ে মমতা কিছুটা মনমোহন সিংকে ব্যঙ্গ করে কথা বলেছিলেন। যে ভঙ্গিতে মনমোহন কথা বলেন, ঠিক সেভাবেই জবাব দিয়েছিলেন প্রশ্নকর্তার প্রশ্নের।

এদিকে বৃহস্পতিবার ডোমজুড়ের জনসভা থেকে মমতা ব্যাপক নিশানা করেছেন কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বকে। তিনি অভিযোগ করে বলেন, ” আমি একা লড়ে যাচ্ছি ওদের এতজনের বিরুদ্ধে। কিন্তু জেনে রাখুন আমি একা নই, আপনারা আমার পাশে রয়েছেন। আমাকে যদি এক ধরেন, আপনারা তাহলে নিরানব্বই।

এভাবেই আমরা একশো হয়েছি। জোর করে নির্বাচনে জিততে চাইছে বিজেপি। রাজ্য পুলিশের সবাইকে বদলি করে দিচ্ছে। ভয়ের পরিবেশ সৃষ্টি করেছে। টিভি চ্যানেলগুলি কিনে নিয়েছে। কিন্তু তাতেও ওরা পারবে না। বিজেপিকে পরাস্ত করবেন আপনারা”। অন্যদিনের মতো এদিনও মমতার মুখে শোনা যায় খেলা হবে স্লোগান।