মমতার ওপর চাপ বাড়ছে, নবান্নের সামনেই আমরণ অনশনে বলবিন্দরের স্ত্রী !

।। প্রথম কলকাতা ।।

বিজেপির নবান্ন অভিযানে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার হয়েছিলেন বলবিন্দর সিংহ। তাঁর মুক্তির দাবিতে এবার নবান্নের সামনে কাল সকাল থেকে আমরণ অনশনের হুঁশিয়ারি দিলেন তাঁর স্ত্রী। স্বামীর গ্রেপ্তারের খবর শোনা মাত্রই বলবিন্দরের স্ত্রী ও পুত্র কলকাতায় আসেন।

এখানে এসেই জেলে বলবিন্দরের সঙ্গে দেখা করেন।পরে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন। বলবিন্দরের মুক্তির জন্য রাজ্যপালের কাছে আর্জিও জানান। এরপর দুইদিন আগেই মুখ্যমন্ত্রীর দপ্তরে বলবিন্দরের দ্রুত জেল থেকে মুক্তি দেওয়ার জন্য আবেদন করেন তিনি।

আরো পড়ুন : কাশ্মীরের পরিস্থিতি বেশি খারাপ হয়েছে : অধীর চৌধুরী

কিন্তু বারংবার আবেদনের পরেও প্রশাসনের সদুত্তর না মেলায় শেষে অনশনের হুঁশিয়ারি দেন বলবিন্দরের স্ত্রী ও পুত্র।জেল থেকে বলবিন্দর সিং জানান, তিনি নির্দোষ । অথচ জেলে বন্দি রয়েছেন। শনিবার থেকে তিনিও জেলের মধ্যেই আমরণ অনশনে বসবেন। যতদিন না তিনি মুক্তি পাচ্ছেন ততদিন অনশন চালিয়ে যাবেন।

বলবিন্দর সিংহের পাগড়ি খুলে দেওয়ার ঘটনা সর্বসম্মুখে আসার পর বিতর্কের ঝড় ওঠে। শিখদের ধর্মীয় ঐতিহ্য পাগড়ি। তা খুলে দেওয়ায় ধর্মকে অবমাননা করা হয়েছে। এই ঘটনার জেরে শিখ গুরুদ্বার প্রবন্ধক কমিটি হাইকোর্টে মামলা করতে চলেছে। এবং সিট গঠন করার দাবিও তুলেছে।