Prothom Kolkata

Popular Bangla News Website

নতুন বছরের শুরুতেই গাড়ির দাম বাড়াতে চলেছে বিভিন্ন নামী কোম্পানি

1 min read

।। প্রথম কলকাতা ।।

করোনা ভাইরাস প্যানডেমিক পরিস্থিতিতে দেশজুড়ে সেই মার্চ মাস থেকে ছিল লকডাউন। সেই সময় অটোমোবাইল কোম্পানিগুলি প্রবল ক্ষতির সম্মুখীন হয়। সেই সময় তারা একটি গাড়িও বিক্রি করতে পারিনি। আর তার জেরেই নতুন বছরের জানুয়ারি মাসে বেশিরভাগ অটোমোবাইল ইন্ডাস্ট্রি তাদের গাড়ির দাম বৃদ্ধি করছে। কোম্পানিগুলি তরফে জানানো হয়েছে স্টিল, অ্যালুমিনিয়াম ও প্লাস্টিকের দাম বৃদ্ধি পাওয়ায় তাদের বাধ্য হয়ে গাড়ির দাম বৃদ্ধি করতে হচ্ছে। আজকের এই প্রতিবেদনে জেনে নিন কোন কোম্পানির কোন কোন গাড়ির দাম বৃদ্ধি পাবে।
(১) Skoda: ভারতের বাজারে বেশ জনপ্রিয় Skoda কোম্পানির সেডান গাড়িগুলি। কোম্পানি নতুন বছরে প্রায় সমস্ত গাড়ির ওপর দাম বৃদ্ধি করতে চলেছে। কোম্পানি ১লা জানুয়ারি থেকে তাদের প্রত্যেকটি গাড়ির উপর দাম ২.৫ শতাংশ বৃদ্ধি করে দেবে বলে জানা গিয়েছে। যদিও মডেল ভিত্তিতে দাম বৃদ্ধির পরিমাণ আলাদা আলাদা হবে। স্কোডা কোম্পানি জনপ্রিয় ভারতীয় গাড়িগুলি হল Skoda Rapid, Octavia RS 245, Karoq ইত্যাদি।
(২) Datsun and Nissan: Nissan India ভারতের বাজারে তাদের গাড়ির মূল্য ১ লা জানুয়ারি থেকে বৃদ্ধি করছে। তারা জানিয়েছে তাদের গাড়ির মূল্য গড়ে ৫ শতাংশ করে বৃদ্ধি পাবে। কিন্তু মডেলের ভিত্তিতে দাম বৃদ্ধির পরিমাণ আলাদা হবে।
(৩) Reanult India: Reanult Indiaকোম্পানি ও অন্যান্য কোম্পানির মতো তাদের গাড়িতে দাম বৃদ্ধি করছে। এই কোম্পানি জনপ্রিয় Kwid, Duster, Triber ইত্যাদি গাড়ি বিক্রি করে। কোম্পানি জানিয়েছে ১ লা জানুয়ারি থেকে কোম্পানি প্রতিটি গাড়ির দাম ২৮০০০ টাকা করে বৃদ্ধি করে দেবে।
এছাড়াও, নতুন বছরের শুরুতেই দাম বাড়াচ্ছে জনপ্রিয় Ford কোম্পানি। তারা তাদের গাড়িতে ৫০০০-৩৫০০০ টাকা পর্যন্ত দাম বৃদ্ধি করতে চাইছে। অন্যদিকে প্রিমিয়াম অটোমোবাইল সংস্থা Audi ও BMW তাদের গাড়িতে নতুন বছরে দাম বৃদ্ধি করছে ২ শতাংশ করে।