বৃদ্ধাদের পা ছুঁয়ে বিজয়া শুরু করলেন এই বিধায়ক

।। প্রথম কলকাতা ।।

প্রতিবছরের মতো এ বছরও বৃদ্ধাদের পা ছুঁয়ে প্রণাম করে বিজয়া শুরু করলেন নবদ্বীপের বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী পুন্ডরীকাক্ষ সাহা। প্রতিবছরই বিজয়ার পরে তিনি বৃদ্ধাদের পা ছুঁয়ে প্রণাম করে বিজয়া শুরু করেন ।

তাই প্রতি বছরের মতো এ বছরও তিনি নবদ্বীপ পোড়াঘাট ভজন আশ্রমের প্রায় সাত’শো বৃদ্ধাদের পায়ে হাত দিয়ে প্রণাম করে তাদের হাতে তুলে দিলেন নানা পদের মিষ্টি, কাপড়,বিছানার চাদর,গামছা এবং নগদ পঞ্চাশ টাকা।

আরো পড়ুন : “গো করোনা, করোনা গো”: কেন্দ্রীয় মন্ত্রী কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় বিডিও বরুনাশীষ সরকার, পুরপ্রশাসক বিমানকৃষ্ণ সাহা, নবদ্বীপ ভারত সেবাশ্রমের সন্ন্যাসী সহ বিভিন্ন মঠ মন্দিরের সাধুসন্তরা।নবদ্বীপ বিধানসভা কেন্দ্রের চার বারের বিধায়ক পুন্ডরীকাক্ষ জানান,চাকরি জীবন থেকে তিনি এভাবেই তার বিজয়া শুরু করে আসছেন।

প্রসঙ্গত এই ভজন আশ্রমে প্রতিদিনই নাম সংকীর্তন করে আশ্রম থেকে সামান্য চাল,ডাল, আটা, তেল মেলে তা দিয়ে ওই সব বৃদ্ধারা জীবন ধারন করেন। সেই সব মানুষদের এভাবেই বিজয়ার পর মিষ্টি মুখ করান বিধায়ক পুন্ডরীকাক্ষ ওরফে নন্দ সাহা।

বৃদ্ধা আরতি দাস জানান উনি আমাদের কাছে সন্তানের মত। প্রতিবারই আমাদেরকে এভাবেই শ্রদ্ধা জানায়। তিনি বলেন আমরা ওর দীর্ঘায়ু কামনা করি।

Categories