কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন নেতৃত্ব, জানালেন রত্না

।। রাজীব ঘোষ ।।

কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে দলের একাংশ তৃণমূলে ফেরাতে আগ্রহী হলেও আপাতত তৃণমূলে ফেরা হচ্ছে না তার। সূত্রের মাধ্যমে জানা গিয়েছে তার দলে ফেরানোর বিষয়ে আপত্তি রয়েছে টিম পিকের। শোভনের স্ত্রী রত্না চট্টোপাধ্যায় কে ১৩১ নম্বর ওয়ার্ডের দায়িত্ব থেকে তৃণমূল সরিয়ে দিয়েছে এই খবর নিয়ে রাজ্য রাজনীতিতে জল্পনা তৈরি হয়।

জানা গিয়েছে রত্না চ্যাটার্জী কে দায়িত্ব থেকে সরানোর ব্যাপারে তিনি কিছুই জানেন না। রত্না চ্যাটার্জী বলেন সংবাদ মাধ্যমে খবর দেখার পর দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করি। তারা কোনো কথা না শুনে কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দেন। মনে হয় এটা দলের একাংশের তৈরি করা বিষয়।

যেভাবে কাজ করছিলাম সেই ভাবেই কাজ আমি করে যাব। রত্না চ্যাটার্জী কে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার ব্যাপারে তৃণমূল কংগ্রেস দলের পক্ষ থেকে কোনো বিবৃতি দেওয়া হয়নি। দীর্ঘদিন ধরেই শোভনকে নিয়ে রাজ্য রাজনীতিতে জল্পনা চলছে। তৃণমূলের নাকি বিজেপিতে কোন দলে হয়ে সক্রিয় ভূমিকা নেবেন সেই বিষয়ে এখনো কিছু স্পষ্ট নয়।

তৃণমূলের একাংশ চাইছেন শোভনের মত পুরনো নেতা দলে ফিরে আসুক। তবে দলের অনেকেই কোনো শর্ত সাপেক্ষে তাকে নিতে রাজি নয়। শোভনের তৃণমূলে ফেরার চর্চার মধ্যেই বিজেপির কেন্দ্রীয় নেতা অরবিন্দ মেনন সোমবার রাত্রিবেলা তার বাড়িতে গিয়ে বৈঠক করেন। সূত্রের খবর বিজেপি নেতার শোভনে