Prothom Kolkata

Popular Bangla News Website

যে কোন প্রকারে টোকিও অলিম্পিক আয়োজনে মরিয়া ইন্টারন্যাশনাল অলিম্পিক অ্যাসোসিয়েশন

1 min read

।। প্রথম কলকাতা ।।

আগামী ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে টোকিও অলিম্পিক (Tokyo Olympics)। করোনা পরিস্থিতির কারণে ২০২০ সালের ২৪ জুলাই টোকিও অলিম্পিক শুরু হওয়ার কথা থাকলেও তা সম্ভব হয়নি । ইন্টারন্যাশনাল অলিম্পিক অ্যাসোসিয়েশন সিদ্ধান্ত নেয় ২০২১ সালে ২৩ শে জুলাই অলিম্পিকের আয়োজন করার । এরপর কোভিড সুরক্ষা বলয়ে প্রতিযোগীরা ঢুকতে শুরু করে । তার সাথে প্রতিযোগিদের করোনা পরীক্ষা করা হয় । এরপরেই একের পর এক প্রতিযোগির করোনা রিপোর্ট পজিটিভ আসে । অ্যান্ডি মারে(Andi Mare) থেকে সাইনা নেহওয়াল করোনায় আক্রান্ত হন ।
এই রকম পরিস্থিতিতে যে কোন প্রকারে টোকিও অলিম্পিক্স আয়োজন করতে মরিয়া ইন্টারন্যাশনাল অলিম্পিক অ্যাসোসিয়েশন (IOC)। জানা যাচ্ছে , বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-র সঙ্গে হাত মিলিয়ে অলিম্পিক আয়োজন করতে চাইছে অলিম্পিক কমিটি । অ্যাথলিটদের গণটিকাকরণের ব্যবস্থা করতে তৎপর ইন্টারন্যাশনাল অলিম্পিক অ্যাসোসিয়েশন ।
অ্যাথলিটদের করোনা আক্রান্তের খবরে গুজব রটে যায় টোকিও অলিম্পিক হয়তো আরও একবছর পিছিয়ে যেতে পারে । কিন্তু সেই বিতর্কে জল ঢালেন অলিম্পিক কমিটি । ইন্টারন্যাশনাল অলিম্পিক অ্যাসোসিয়েশন পক্ষ থেকে জানানো হয়, এই খবর গুজব এবং ভুয়ো । অলিম্পিক আরও জানায় তারা বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-র সঙ্গে করোনার ভ্যাকসিন নিয়ে কথাবার্তা চালাচ্ছে । তবে করোনার ভ্যাকসিন টোকিও পৌঁছানোর পর অ্যাথলিটদের দেওয়া হবে । নাকি নিজেদের দেশেই করোনা ভ্যাকসিন নিয়ে তারা অলিম্পিকে অংশগ্রহণ করবেন তা নিয়ে অবশ্য বিস্তারিত কিছু জানানো হয়নি অলিম্পিক কমিটির পক্ষ থেকে ।