Prothom Kolkata

Popular Bangla News Website

অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতে দেশে ফিরল ভারতীয় দল ।

1 min read

।। প্রথম কলকাতা ।।

অজিদের মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতে দেশে ফিরল ভারতীয় দল (Team India) । ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে বর্ডার-গাভাসকর ট্রফি নিজেদের দখলে রাখে রাহানে ব্রিগেড। কাঙ্গারুদের দেশে কাজটা অতটা সহজ ছিল না। বর্ণবিদ্বেষমূলক মন্তব্য, স্টার্ক, কামিন্সদের বাউন্সার সামলানো, চোট আঘাত , সাথে ছিল কোয়ারেন্টিনের চোখরাঙানি । সেইসব সামলে অস্ট্রেলিয়ার দর্পচুর্ণ করে জয় ছিনিয়ে নিয়েছে পুজারা, পন্থ, রাহানেরা।
এদিন মুম্বাই বিমানবন্দরে ভারতীয় ক্রিকেটারদের দেখার জন্য সমর্থকদের সেই উন্মাদনা চোখে পড়েনি। তাছাড়া, গোটা বিমানবন্দর চত্বর কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল। গোটা দল অবশ্য একসঙ্গে মুম্বই ফেরেওনি। অনেকেই ফিরেছেন আলাদা আলাদাভাবে। অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরলেও তাঁদের কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে না বলেও জানিয়ে দিয়েছে Brihanmumbai Municipal Corporation ।
সংযুক্ত আরব আমিরশাহিতে অগাস্ট মাসে আইপিএল(IPL) খেলতে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। আইপিএলের পর অস্ট্রেলিয়া সফর শেষে এবার দেশে ফিরলেন রাহানে-পন্থরা। জানুয়ারি মাসের শেষেই আবার ইংল্যান্ড সিরিজের জন্য কোভিড সুরক্ষা বলয়ে ঢুকে পড়তে হবে ক্রিকেটারদের। আগামী ৫ ফেব্রুয়ারি থেকে দেশের মাটিতে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সিরিজ ।

এদিন দিল্লি বিমানবন্দরে দেখা গেল ব্রিসবেনের নায়ক ঋষভ পন্থকে। দেশে ফিরে সংবাদসংস্থা ANI-কে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানান, ট্রফি নিজেদের দখলে রাখতে পেরে দারুণ খুশি। যেভাবে সিরিজে খেলেছি তাতে গোটা দলই খুব খুশিতে রয়েছে।