ভক্তদের হাতে হেনস্থার শিকার বলি নায়িকারা

1 min read

।। শর্মিলা মিত্র ।।

যত দিন যাচ্ছে ততই গভীর হচ্ছে তারকাদের সঙ্গে তাদের অনুরাগীদের সম্পর্ক। সোশ্যাল মিডিয়ার হাত ধরে তারকাদের অন্দরে পৌঁছে যাচ্ছেন তাদের ভক্তরা। তারকাদের সুখ দু:খ, হাসি কান্না, ভালোবাসা ভালোলাগার সঙ্গে একাত্ম হয়ে যাচ্ছেন তারাও। আগেকার দিনে তাদের প্রিয় তারকাকে একবার দেখার জন্য দীর্ঘদিন অপেক্ষা করে থাকতেন ভক্তরা। তারকাদের এক ঝলক দেখতে পেয়ে ভক্তরা যেন ধন্য হয়ে যেতেন। এখন আর সেদিন নেই । সোশ্যাল মিডিয়ার হাত ধরে তারকারা আজ খুব আপন।

কিন্তু তাও ডিজিটাল বন্ধনে তারকাদের সঙ্গে ভক্তদের সম্পর্ক দৃঢ় হলেও এখনও তারকাদের সামনে দেখতে পেলে রাস্তায় ভিড় জমান সকলেই। ঠেলাঠেলি করে হলেও একবার প্রিয় তারকাকে ছোঁয়ার চেষ্টাও করেন অনেকে। আর তাতেই ঘটে বিপত্তি। ভক্তদের হাতে হেনস্থার শিকার হতে হয় তারকাদের। বিশেষ করে নায়িকাদের।

এরকম বহু ঘটনার স্বাক্ষী থেকেছে বলি দুনিয়া। ভক্তদের হাতে হেনস্থার শিকার হতে হয়েছে সুস্মিতা সেন, করিনা কাপুর, ক্যাটরিনা কাইফ, দীপিকা পাডুকোন, সোনম কাপুর, সোনাক্ষী সিনহা সহ অনেককেই।

অভিনেত্রীদের সেই হেনস্থা হওয়ার ছবিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা যায়, পুনেতে এক অনুষ্ঠানে উপস্থিত থাকতে গিয়েছিলেন সুস্মিতা সেন। অনুষ্ঠান শেষ হওয়ার পর নিজের গাড়ির দিকে যাচ্ছিলেন প্রাক্তন মিস ইউনিভার্স। সেই সময় তার দেহরক্ষীদের সরিয়ে দিয়ে গাড়ির দিকে ঠেলে প্রায় চেপে দেওয়া হয় সুস্মিতাকে। সেইদিন ভক্তদের উন্মাদনার কারনে ভাল-মন্দ কিছু হয়ে যেতে পারত সুস্মিতা সেনের।

অন্যদিকে, একটি পত্রিকার বিশেষ এডিশনের উন্মোচনের অনুষ্ঠানে গিয়ে গাড়িতে ওঠার সময় দীপিকা পাডুকোনকে তার বহু ভক্ত অশালীনভাবে ছোঁয়ার চেষ্টা করে এবং গাড়িতে ওঠার রাস্তা বন্ধ করে দেয়। এরপর দেহরক্ষীদের প্রচেষ্টায় কোনওভাবে বাড়ি ফেরেন দীপিকা।

একইভাবে, তিস মার খান ছবির প্রচারের সময় ক্যাটরিনা কাইফের উপর প্রায় ঝাঁপিয়ে পড়েছিল তার ভক্তকূল। সেদিন ভক্তদের হাত থেকে ক্যাটরিনাকে রক্ষা করেছিলেন অক্ষয় কুমার।

জানা যায়, একইভাবে হেনস্থার শিকার হতে হয়েছিল সোনম কাপুরকেও। রাঞ্ঝনা ছবির প্রচারে ভক্তরা সোনমের কাছে আসার চেষ্টা করলে তাকে কোনরকমে বাঁচান তার সহ অভিনেতা ধনূষ।

সোনাক্ষী সিনহারও রয়েছে একই রকমের অভিজ্ঞতা। জানা যায়, ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বই’ ছবির সাফল্যের জন্য পুজো দিতে অক্ষয় কুমারের সঙ্গে আজমির-এর দরগায় যান সোনাক্ষী। সেখানে অভিনেত্রীকে অশালীনভাবে ভক্তরা ছোঁয়ার চেষ্টা করতেই সোনাক্ষীকে পিছন থেকে নিরাপত্তা দিয়ে সেখান থেকে বের করে আনেন অক্ষয়।

অন্যদিকে, বজরঙ্গী ভাইজান ছবির এক অনুষ্ঠানে করিনা কাপুরের সঙ্গে ঘটেছিল এক বিপজ্জনক ঘটনা। জানা যায়, করিনাকে এক ঝলক দেখার জন্য মানুষজন এমন ঠেলাঠেলি শুরু করেছিল যে তাকে প্রায় একাধিক দেহরক্ষীর সাহায্যে নিজের গাড়ি অবধি যেতে হয়। 

অন্যদিকে, অজহর ছবির সেট থেকে বেরোবার সময়ে ভক্তদের ভিড়ের মাঝে পড়ে যান অভিনেত্রী নার্গিস ফাকরি।তার ছবি তোলার জন্য হুড়োহুড়ি শুরু হয়ে যায় সেখানে। এক পুরুষ ভক্ত বারবার নার্গিসের কাছে এসে ছবি তোলার চেষ্টা করলে তার সহ অভিনেতা ইমরান হাশমিকে এসে সামলাতে হয় সেই পরিস্থিতি।

এম/বি