কমছে গরমের দাপট , শীতের অপেক্ষায় বঙ্গবাসী

1 min read

।। প্রথম কলকাতা ।।

ইতিমধ্যেই বঙ্গে বইতে শুরু করেছে উত্তুরে হাওয়া, তবে শীত এখনও পড়েনি , কমেছে প্রখর গরম। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমান সর্বোচ্চ ৮৯ ও সর্বনিম্ন ৫৩ শতাংশ। তাপমাত্রা সর্বনিম্ন ২৩ ডিগ্রি থেকে সর্বোচ্চ ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে জানা যাচ্ছে।

বৃহস্পতিবার বিকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বৃষ্টি হয়নি। বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২১.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।

এদিকে দার্জিলিং, কালিম্পং-এর তাপমাত্রা ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস ও ১৩.০ ডিগ্রি সেলসিয়াস। পাহাড়ের জেলায় তাপমাত্রার গড় ১৩ ডিগ্রি। কোচবিহারের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.২ ডিগ্রি সেলসিয়াস, মালদহে ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে  হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গের সবকটি জেলাতে আগামী ২৪ ঘন্টায় অর্থাৎ শনিবার আবহাওয়া শুকনো থাকবে।

কম থাকছে বেলার দিকের তাপমাত্রা।দক্ষিণের কোনও জেলাতেই বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে রবিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় খুব হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

Categories