Prothom Kolkata

Popular Bangla News Website

গরীবের ভোটে সরকার এসেছে :ফিরহাদ হাকিম

1 min read

।। শর্মিলা মিত্র ।।

বেহালার জেমস সং সরণীতে অনুষ্ঠিত আড্যিবাগান ও মুক্তোরগলির বস্তিবাসীদের ট্যাক্স বিল প্রদান অনুষ্ঠানে উপস্থিত হন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা অনুষ্ঠানের উদ্বোধক ফিরহাদ হাকিম (Firhad Hakim)। ওই মন্চ থেকে তিনি বলেন, ‘তাকে একজন বলেছিলেন, গরীবের ভোটে সরকার আসে, সরকার চলে যায় বড়লোকের পাশে। অর্থাৎ, সাধারন মানুষের ভোটে সরকার আসে। সরকার চলে যায় টাটা বিড়লা বা আদানি অম্বানির পাশে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় প্রমান করেছেন না। গরীবের ভোটে সরকার আসে সরকার থেকে যায় সাধারন মানুষের পাশে। তাইজন্য সাধারন মানুষের কাজ করে, সেই সরকার মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার। বলে মন্তব্য করেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

পাশাপাশি ‘কন্যাশ্রী’ প্রকল্পের বিষয় তিনি বলেন, ‘সরকার কন্যাশ্রী করেছে, বড়লোক মানুষের জন্য, না। আমাদের মত সাধারন মানুষ গরীব মানুষের মেয়েদের জন্য। যাতে মেয়েরা শিক্ষিত হয়ে মাথা তুলে দাঁড়িয়ে বলতে পারে আমি কন্যা, আমি বাংলার কন্যাশ্রী, আমি মাথা তুলে দাঁড়াবো।’ ‘রূপশ্রী’ প্রকল্পের বিষয় তুলে ধরে ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, ‘একটা মেয়ের বিয়ের পর আরেকটা মেয়ের বিয়ের সময় হলে অসুস্থ হয়ে পড়েন এই ভেবে যে আবার ধার করতে হবে, সেই ধার শোধ করব কী করে ? সব বাবাদের চিন্তার পাশে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বললেন, না। সেই বাবাদের নিষ্কৃতি দিয়ে ২৫ হাজার টাকা রূপশ্রী করে কন্যা সম্প্রদান করার ব্যবস্থা করে দেওয়া হয়।

বাবারা সকলকে বলতে পারবেন, হ্যাঁ, আমিও বাংলার বাবা। তাই আমার মেয়ে রূপশ্রী। তাকে আমি সম্মানের সঙ্গে সম্প্রদান করলাম। এই অধিকার দিয়েছে কে ? মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)’। পাশাপাশি, ”সবুজশ্রী’, ‘সবুজসাথী’ এই সব প্রকল্প তৈরি হয়েছে সাধারন মানুষের জন্য’ বলেও জানান ফিরহাদ হাকিম (Firhad Hakim)। সব শেষে ‘স্বাস্থ্যসাথী কার্ড’ প্রসঙ্গে ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, ‘বাড়িতে কেউ অসুস্থ হলে বাড়ির অন্যরাও চিন্তায় অসুস্থ হয়ে পড়তেন, সুগার বেড়ে যেত। এখন বলছে না স্বাস্থ্যসাথী কার্ড আছে, যেকোন হাসপাতালে গিয়ে এই স্বাস্থ্যসাথী কার্ডের বিনিময়ে আমিও মাথা তুলে দাঁড়িয়ে বলতে পারব হ্যাঁ,

যেসব হাসপাতালে বড়লোকদের চিকিৎসা হয় সাধারন মানুষও বলতে পারবে তার পরিবারের চিকিৎসা করানোর কথা। কে করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় ((Mamata Banerjee)’ বলেও জানান ফিরহাদ হাকিম (Firhad Hakim)। অর্থাৎ, ‘গরীবের ভোটে সরকার এসেছে, সরকার থেকে গেছে গরীবের পাশে। এটা মমতা বন্দ্যোপাধ্যায় ((Mamata Banerjee) প্রমান করেছেন’ বলেও মন্তব্য করেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। পাশাপাশি তিনি বলেন, ‘আমরা মানুষের স্বার্থে এসেছি, মানুষের স্বার্থে কাজ করছি এবং মানুষের স্বার্থে করে যাব’ বলেও মন্তব্য করেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)।