লক্ষ্য কি মুখ্যমন্ত্রীর চেয়ার! এবার দিলীপ ঘোষের সঙ্গে বৈঠকে তথাগত

1 min read

।।প্রথম কলকাতা।।

সোমবারই কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়ের সঙ্গে বৈঠক করেছেন। সেখানে নাকি তিনি বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকের কাছে রাজ্য নেতৃত্বের ভুল-ত্রুটি তুলে ধরেছেন। এতে প্রশ্ন উঠেছে, তিনি কি কেন্দ্রীয় নেতৃত্বের কাছে নিজেকে দিলীপ ঘোষের বিকল্প হিসেবে তুলে ধরতে চান! বিজেপির এই হাই ভোল্টেজ নাটকে তিনি আপাতত এক কুশীলব, সদ্য মেঘালয় রাজভবনের মায়া কাটিয়ে রাজ্যে ফিরে আসা তথাগত রায়।

তবে আরএসএস ঘরানার এই নেতা ধুরন্ধর তো বটেই, তাই রাজ্য বিজেপির অন্তর্দ্বন্দ্বের গল্পে নয়া মোড় আনতে মঙ্গলবারই মোক্ষম চাল দিলেন। ‘নিউ টাউনে দিলীপ ঘোষের বাড়িতে গিয়ে আগামীকাল সাক্ষাৎ করব। উনি ওখানে কোয়ারানটিনে রয়েছেন।’ টুইট করলেন তথাগত।

যেহেতু কৈলাস বিজয়বর্গীয় সোমবারই জানিয়ে দিয়েছেন, ভোটে জিতে দলীয় বিধায়করাই মুখ্যমন্ত্রীর নাম ঠিক করবেন। তাই নিজের দর আগে থেকেই বাড়িয়ে রাখতে কোনও ত্র্রুটি রাখতে চাইছন না তথাগত। দিলীপ ঘোষের লবিকেও এখনই চটাতে চাইছেন না তিনি! এমনটাই বিজেপি সূত্রের খবর।

আরও টুইটে তিনি লিখেছেন, ”গতকাল আমি কৈলাসজিকে জানিয়েছি, “ঈশ্বর আমাকে যথেষ্ট অর্থ এবং প্রতিষ্ঠা দিয়েছেন। আমি এগুলোর তাগিদে বিজেপিতে পুনরায় যোগ দিতে চাইছি না। আমি শুধুমাত্র বাংলায় হিন্দুদের জন্য কিছু অবদান রাখতে চাই। এবং বিজেপির জন্য ২০২১-এ পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসা জরুরি”।

এখন দেখার রাজ্য বিজেপির অন্তর্দ্বন্দ্ব কোন দিকে ধায়। শোনা যাচ্ছে, আগামী সপ্তাহে দিল্লি যাচ্ছেন দিলীপ ঘোষ। তথাগতও নাকি দিল্লি গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা ভাবছেন। অতএব এখনই এই নাটকে যবনিকা পতনের কোনও সম্ভাবনা নেই। অন্ততঃ ২০২১এর বাংলার ভোটের ফলাফল প্রকাশ হওয়া পর্যন্ত।