কোহলির পিতৃত্বকালীন ছুটি নিয়ে মুখ খুললেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক

1 min read

।। প্রথম কলকাতা ।।


ইতিমধ্যেই ভারত অস্ট্রেলিয়া সিরিজ খেলতে, ভারতীয় দল কাঙ্গারুদের দেশে পাড়ি দিয়েছে । সিরিজে ওয়ান ডে, টি২০, টেস্ট ম্যাচ খেলবে দুই দল। সফর চলাকালীন ভারত অধিনায়ক বিরাট কোহলি, একদিনের সিরিজ ও টি-২০ সিরিজ পুরো খেললেও টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলেই পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরছেন ভারত অধিনায়ক । আর সেই নিয়েই চলে জোর জল্পনা । উঠতে থাকে প্রশ্ন ।

অস্ট্রেলিয়া সফরের মাঝপথে বিরাট কোহলির দেশে ফিরে আসা নিয়ে এবার মুখ খুললেন, ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক কপিল দেব। এই বিষয় নিয়ে সুর চড়িয়েছেন প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। কোহলির এই ফিরে আসাকে বিলাসিতা বলেই মনে করছেন কপিল দেব । তিনি বলেন যে তাদের সময়ে এই ধরণের বিলাসিতা দেখানোর সুযোগই ছিল না।

আরো পড়ুন : এটিপি ফাইনালসের শেষ চার থেকে বিদায় নাদাল ও জকোভিচের

প্রসঙ্গত, তিনি আরেক কিঃবদন্তি সুনীল গাভাসকারের উদাহরণ তুলে আনেন। তিনি বলেন দেশের হয়ে খেলতে গিয়ে মাসের পর মাস গাভাসকার নিজের সন্তানের মুখই দেখতে পারেননি। কপিল জানান এখন চাইলে তিন দিনের মধ্যে যাতায়াত করা যেত কিন্তু তা না করে এত গুরুত্বপূর্ণ সফরের তিনটি টেস্ট থেকেই সরে দাঁড়িয়েছেন কোহলি।

অস্ট্রেলিয়া সফর দিয়েই দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে ভারত। করোনা পরবর্তী পরিস্থিতিতে ভারতের অস্ট্রেলিয়া সফর নিয়ে সমর্থকদের মনে উত্তেজনা তুঙ্গে। এমন অবস্থায় ভারত অধিনায়কের ফিরে আসা নিয়ে মুখ খুলেছেন ভারত ও অস্ট্রেলিয়ার অনেক প্রাক্তন ক্রিকেটারই। সরাসরি অভিযোগ না করলেও কিং কোহলির অভাব যে অনুভূত হবে তা জানিয়েছেন গাভাসকার থেকে লক্ষ্মণ, হরভজন সিংয়েরা।

Categories