Prothom Kolkata

Popular Bangla News Website

নির্বাচন কমিশন বিজেপির বাবা, কটাক্ষ জাভেদ খানের

।। বাপি মণ্ডল ।।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই তোপ দেগেছিলেন। এবার আক্রমণ শানালেন মন্ত্রী জাভেদ খানও। তিনি বললেন, ‘নির্বাচন কমিশন হল বিজেপির বাবা।’ নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস গোড়া থেকেই আক্রমণ করে চলেছে। ভোটপ্রচারে বিভিন্ন জনসভায় গিয়ে দলীয় কর্মীদের গা গরম করাতে কমিশনকে নিশানা করছেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

পুর ও নগরোন্ননমন্ত্রী ফিরহাদ হারিমও তৃতীয় দফা ভোটগ্রহণের পর সাংবাদিক বৈঠকে কমিশনকে একহাত নেন। এবার তাতে বাড়তি মাত্রা যোগ করলেন মন্ত্রী জাভেদ খান। ভোটপ্রচারের ফাঁকে ‘প্রথম কলকাতা’কে একান্ত সাক্ষাৎকারে তিনি সরাসরি কমিশনকে আক্রমণ করলেন। বেহালা পূর্ব কেন্দ্রের বিজেপি প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায় বিনা অনুমতিতে রোড শো করেছেন। সে ব্যাপারে প্রতিক্রিয়া জানাতে গিয়ে কসবার তৃণমূল প্রার্থী জাভেদ খান বললেন, ‘ওদের (বিজেপির) নির্বাচন কমিশন বাবা আছে। তার পর নরেন্দ্র মোদি ও অমিত শাহ বাবা আছে।

ওদের আর কিছু লাগে না।’ এদিন জাভেদ তাঁর নির্বাচনী এলাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা করেন। বিজেপি বা সংযুক্ত মোর্চার প্রার্থীকে তিনি বিশেষ আমল দিতে চাননি। বিজেপি বা সংযুক্ত মোর্চা–কোন প্রার্থীকে গুরুত্ব দিচ্ছেন? জবাবে জাভেদ বলেন, ‘আমার কোনও প্রতিদ্বন্দ্বী নেই। আমি নিজেই নিজের প্রার্থী।’