ইস্টবেঙ্গল-কোয়েসের বিচ্ছেদে নষ্ট হয়েছে ক্লাবের ভাবমূর্তি,মত বাইচুংয়ের

1 min read

।। শুভব্রত মুখার্জি ।।

ইস্টবেঙ্গলের সাথে কোয়েসের বিচ্ছেদ হয়ে গেছে বেশ কিছুদিন হল। এরপর নতুন ভাবে পথ চলা শুরু করতে চায় লাল হলুদ ব্রিগেড। আইএসএলের জন্য কর্পোরেট ইনভেস্টর আনতে তারা সর্বশক্তি দিয়ে ঝাপালেও সেভাবে এখন ও পর্যন্ত লাভ হয়নি। এবছর ইস্টবেঙ্গল আইএসএল খেলবে না আই লিগ তা নিয়ে এখন ও দোটানা রয়েছে। সম্প্রতি ক্লাব তাঁবুতে করোনা আবহে পালিত হয়েছে শতবর্ষের অনুষ্ঠান।

এই অবস্থায় এক বিস্ফোরক মন্তব্য করলেন একদা ইস্টবেঙ্গলের প্রাক্তনী বাইচুং ভুটিয়া। কর্পোরেট জগতে ইস্টবেঙ্গল নিজেরাই নিজেদের ভাবমূর্তি খারাপ করেছে বলে অভিমত বাইচুং ভুটিয়ার। ইস্টবেঙ্গল যেভাবে কোয়েসের সঙ্গে বিবাদে জড়িয়েছে, তা সমর্থনযোগ্য নয়। এতে ইস্টবেঙ্গলের ক্ষতি হয়েছে, পাশাপাশি ক্ষতি হয়েছে কোয়েসেরও। বাইচুংয়ের সাথে সহমত ফেডারেশন সচিব কুশল দাসও।তার মতে কোয়েসের সঙ্গে সম্পর্ক ত্যাগ করার আগে অনেক বেশি সচেতন হওয়া উচিত ছিল নীতু সরকারদের।

নতুন ইনভেস্টর এখনও পর্যন্ত খুঁজে পাননি লাল-হলুদ কর্তারা। বাইচুংও মনে করেন ইস্টবেঙ্গলের অবশ্যই আইএসএলে খেলা উচিত। কোয়েসের সঙ্গে সম্পর্ক নষ্ট হওয়ায় এখন অনেক বেশি সতর্ক হয়ে এগোতে হবে। তাঁর মতে, ইস্টবেঙ্গলের উচিত ছিল বর্তমান পরিস্থিতিকে মেনে নিয়ে এগোনো। অথচ সেটাই মানা হল না।