আমজনতার সাধ্যের মধ্যে টিভিএস জুপিটার স্কুটারের আত্মপ্রকাশ

।। স্বর্ণালী তালুকদার, প্রথম কলকাতা ।।

করোনার সংক্রমণে কোনঠাসা সাধারণ মানুষ। পেটের দায়ে রাস্তায় নামতে হচ্ছে সংক্রমণের ভয় নিয়েই। গণপরিবহনে পা রাখার জায়গাটুকুও নেই। ফলতঃ ব্যক্তিগত যানবাহনের প্রতি ঝোঁক বাড়ছে ক্রমশ। গণপরিবহনকে দূরে সরিয়ে রেখে নিজস্ব যানবাহনের দিকে মানুষের আগ্রহ বাড়ছে। এহেন পরিস্থিতিতে দ্বিচক্র যানবাহনের চাহিদা বেড়েছে কয়েক গুন।

বাইক নির্মাতা সংস্থাগুলিও ঢেলে অফার দিচ্ছে। এমনই এক অভিনব অফার সহ নতুন স্কুটার এনেছে টিভিএস কোম্পানী, যা আমজনতার সাধ্যের মধ্যে। সুরক্ষিত এবং আধুনিক প্রযুক্তি সম্মিলিত এই স্কুটারটি আরামদায়ক সফরের অভিজ্ঞতা দিতে সক্ষম। নতুন বিএস৬ মডেলের জুপিটার এক্স স্কুটারটিতে রয়েছে ডিস্ক ব্রেক। রয়েছে ১১০ সিসি ইঞ্জিন, যা লম্বা সফর ও সহজেই পার করে ফেলতে পারবে।

এছাড়াও ইটি এফআই প্রযুক্তি সহ এই দ্বিচক্র যানটিতে আছে অটোমেটিক গিয়ারবক্স এবং এলইডি হেডলাইটের আধুনিকতম এবং সুদৃশ্য ব্যবস্থাপনা। গাড়ি ইকো মোড এবং পাওয়ার মোডে নিয়ে চালানোর সুবিধেও রয়েছে, ফলে পরিবেশের জন্য স্বাচ্ছন্দ্যময় যাত্রা করতে আমজনতার বিশেষ সমস্যা হবে না। মাল্টি ফাংশান অল ইন ওয়ান লক সিস্টেম অর্থাৎ একবার চাবি ঘোরালেই স্টিয়ারিং লক থেকে সিট লক – সব কিছুর তালা একসঙ্গে খুলে যাবে।

দামের অঙ্কটা নিয়েই আমজনতার চিন্তা থাকে বেশি। কোম্পানির তরফে এই স্কুটারের দাম রাখা হয়েছে ৬৯,০৫২ টাকা। ৬ লিটারের ফুয়েল ইঞ্জিন এবং ডিজিটাল অ্যানালগ স্পিডোমিটার আমজনতার সাধ্যের মধ্যে আরামদায়ক সফর সঙ্গী হতে এই স্কুটারের তুলনা নেই!