শ্রাদ্ধ অনুষ্ঠানের আগের দিন বাড়ি ফিরলেন করোনায় ‘মৃত’ রোগী

।। সুদীপা সরকার ।।

শ্রাদ্ধ অনুষ্ঠান হওয়ার কথা ছিল। বাড়িতে প্যান্ডেলেও করা হয়েছে। আত্মীয় স্বজন প্রত্যেককে নেমন্তন্ন করা হয়েছিল। এমন সময় নিজের শ্রাদ্ধ অনুষ্ঠানের আগের দিন বাড়িতে ফিরে আসলেন করোনাতে মৃত্যু রোগী সুস্থ হয়ে। রূপকথার গল্প মনে হলেও এটাই বাস্তব।এই ঘটনাটি ঘটেছে বিরাটির বিদ্যাসাগর সরণিতে। জানা গেছে গত ১১ ই নভেম্বর করোনাতে আক্রান্ত হয়ে বিরাটির বিদ্যাসাগর সরণি এলাকার বাসিন্দা শিবনাথ ব্যানার্জি (৭৫)ভর্তি হয়েছিলেন জি এন আর সি হাসপাতালে।

এর পর হাসপাতাল থেকে ১৩ তারিখ শিবনাথ বাবুর বাড়ির লোকের কাছে খবর আসে করোনাতে মৃত্যু হয়েছে শিবনাথ বাবুর। এলাকায় দেহ আনা হয়। নিয়ম অনুযায়ী শ্মশানের সৎকারও করে ফেলা হয়। আগামীকাল রবিবার ছিল শ্রাদ্ধ অনুষ্ঠান।বাড়ির উপরে শ্রাদ্ধ অনুষ্ঠানের প্যান্ডেল তৈরি করা হচ্ছিল। পরিবারের লোকেরা শেষ মুহূর্তের প্রস্তুতি নিয়ে ফেলেছিলেন।

আরো পড়ুন : ফের চোখরাঙানি তৃণমূলকে, হাজরা’র পর শ্যামবাজার, ‘দাদা’ময় রাজ্য!

হঠাৎই শিবনাথ বাবুর পরিবারের সদস্যদের কাছে ফোন আসে আপনাদের রোগী সুস্থ হয়ে গিয়েছে। ফোন আসার পর তারা অবাক হয়ে যায়। সেই অনুযায়ী নিজের বাড়িতে ফেরেন শিবনাথ বাবু। এখন প্রশ্ন উঠছে হাসপাতাল থেকে তাহলে কার মৃতদেহ শিবনাথ বাবুর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছিল? এই ঘটনায় হাসপাতালে গাফিলতির অভিযোগ তুলেছেন স্থানীয়রা। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত উপযুক্ত ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য।

Categories