Prothom Kolkata

Popular Bangla News Website

রাজভবনে গেলেন মুখ্যমন্ত্রী

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাজ্য রাজ্যপাল সংঘাতের মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আজ রাজভবনে গেলেন। রাজ্যপালের সাথে মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ। সৌজন্য সাক্ষাৎ জানানো হয় নবান্ন সূত্রে।

প্রায় ১০ মিনিট ধরে বৈঠক হচ্ছে বলে জানা গিয়েছে। রাজ্যপালের সাথে মুখ্যমন্ত্রী সংঘাতের আবহে মুখ্যমন্ত্রী রাজভবনের আসা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল।

নতুন সংযোজন রাত ৮ : ৪৫

রাজভবনে ঘন্টাখানেক মুখ্যমন্ত্রী, উঠছে নানান প্রশ্ন

বুধবার সন্ধ্যায় আচমকা রাজভবনে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘন্টাখানেক রাজ্যপাল জাগদীপ ধনখড়ের সাথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করেন। রাজ্যের রাজ্যপাল সংঘাতের পথেই মুখ্যমন্ত্রীর সাথে রাজ্যপালের এই বৈঠক নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। নির্বাচনের দিন যত এগিয়ে আসছে রাজ্যপালের সাথে মুখ্যমন্ত্রীর সম্পর্ক যেন তলানিতে গিয়ে ঠেকছে।

এ পরিস্থিতিতে ভোটের আগে রাজ্যপাল মুখ্যমন্ত্রী বৈঠক খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে। এখনো পর্যন্ত এই সাক্ষাৎকার নিয়ে সেভাবে রাজভবন এবং নবান্নের তরফে কিছু বলা হয়নি। যদিও দুই তরফেই দাবি করা হয়েছে মূলত সৌজন্যতার খাতিরে নববর্ষের শুভেচ্ছা বিনিময়ের জন্য সাক্ষাৎ ছিল। রাজ্যপাল যদিও সাক্ষাৎকারের বিষয়ে টুইট করেছেন।

তিনি জানিয়েছেন নতুন বছরের শুভেচ্ছা জানাতে রাজভবনে এসে আমার এবং আমার স্ত্রীর সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও মুখ্যমন্ত্রী রাজভবন থেকে বেরিয়ে কিছু না বললেও যাওয়ার সময় গাড়ির কাচ নামিয়ে হাত নাড়তে নাড়তে বেরিয়ে যান। তবে সাক্ষাৎ কি শুধু সৌজন্যমূলক সাক্ষাৎ ছিল না এর পেছনে কোনো রাজনৈতিক কারণ রয়েছে তা নিয়ে শুরু হয়েছে জোড় জল্পনা।