Prothom Kolkata

Popular Bangla News Website

চ্যালেঞ্জ আজ পাকা করে গেলেন ওয়াইসি, মিম লড়বে আব্বাসকে সামনে রেখেই

1 min read

।। শর্মিলা মিত্র ।।

বিহারের নির্বাচনের পর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন যে তাদের টার্গেট তা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন মিমের সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। অন্যদিকে, কিছুদিন আগেই নতুন রাজনৈতিক দল তৈরি করার কথাও ঘোষণা করেন ফুরফুরা শরিফের (furfura sharif) পীরজাদা আব্বাস সিদ্দিকিও (Abbas Siddiqui)। আর এবার রবিবার সকাল সাড়ে সাতটা নাগাদ দমদম এয়ারপোর্ট থেকে কনভয় নিয়ে সোজা ফুরফুরায় চলে আসেন আসাদউদ্দিন ওয়েসিই। সকাল সাড়ে নটা নাগাদ ফুরফুরায় পা রাখেন মজলিস-ই-ইত্তেহাদ-উল-মুসলিমিন (Majlis-e-Ittehadul Muslimeen) তথা মিমের (AIMIM) সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। এরপর ফুরফুরার দুটি মাজারে গিয়ে প্রার্থনাও করেন তিনি।

এরপরই আব্বাস সিদ্দিকির বাড়ি “পির মহলে” বৈঠকে বসেন সকলে। বৈঠকে আব্বাস সিদ্দিকি ছাড়াও উপস্থিত ছিলেন আব্বাস সিদ্দিকির ঘনিষ্ট কয়েক জন নেতাও। রবিবার সকালের এই বৈঠককে কেন্দ্র করে জোর জল্পনা শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে। প্রশ্ন উঠে যায় বঙ্গ রাজনীতির প্রেক্ষাপটে কী আরও কিছু চমক আসতে চলেছে ? এক সঙ্গে কী হতে চলেছেন আব্বাস সিদ্দিকি আর ওয়াইসি। বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হন আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) ও আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui)। ২১ শের নিবার্চনে আব্বাস সিদ্দিকিকে সামনে রেখেই কাজ করবে মিম, সব জল্পনা উড়িয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ঘোষণা করলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)।

আরো পড়ুন :সিপিএম মুখপাত্রের দপ্তরে এক ঝাঁক নেতা, বৈঠক হল বেশ খানিকক্ষণ

তিনি জানান, ‘বাংলায় আব্বাস সিদ্দিকির নেতৃত্বেই এগিয়ে যাব আমরা। ওর পাশে থাকব আমরা। উনি যে সিদ্ধান্ত নেবেন, তাকেই সমর্থন করব।’ ‘বিধানসভা নির্বাচনকে নজরে রেখে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (মিম) (Majlis-e-Ittehadul Muslimeen) তথা মিম (AIMIM) বাংলায় কাজ শুরু করে দিয়েছে’ বলেও জানান ওয়াইসি। তিনি আরও জানান, ‘আব্বাস সিদ্দিকির পিছনে থেকে, তার সঙ্গে থেকে কাজ করব’। ‘ওনাকে আরও শক্তিশালী করার কাজ এখানে মিম করবে’ বলেও জানান ওয়াইসি। মিম আব্বাস সিদ্দিকির সঙ্গে থাকবে। সমস্ত সহযোগিতা করবে। আব্বাস সিদ্দিকিকে সামনে রেখেই এগিয়ে যাবে মিম বলে আজ পরিস্কার করে দিলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)।

অন্যদিকে, আজকের বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফুরফুরা শরিফের (furfura sharif) পীরজাদা আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui) জানান, ‘খুব শীঘ্রই তাদের নতুন দলের কথা তারা ঘোষণা করবেন।’ তিনি জানান, ‘তাদের নতুন দলের নির্দেশিকা সেটা মেনেই নিয়েই তাদের সঙ্গে যুক্ত হতে চাইছেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)।’ ‘তাকে সামনে রেখে কাজ করার কথা সকলে বলছেন’ বলেও জানান আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui)। ‘এখনও পর্যন্ত দশটা দলের সঙ্গে তাদের কথা হয়েছে’ বলেও জানান আব্বাস সিদ্দিকি। তিনি আরও জানান, ‘তাদের লড়াই সুশানের পক্ষে, যারা দুর্নীতি করছে তাদের বিরুদ্ধে তাদের লড়াই।’ পাশাপাশি ‘নিরাপদ বাংলা, দুর্নীতি মুক্ত বাংলা গড়ার লক্ষ্যের কথাও জানান আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui)। তার মন্তব্য, ‘তৈরি হয়ে নামছি, জেতার জন্য, হারার জন্য নয়।’ এবার বৈঠকের পর ফুরফুরায় উড়লো মিমের পতকা। স্লোগান উঠলো এআইএমআইএম (AIMIM) জিন্দাবাদ।