Prothom Kolkata

Popular Bangla News Website

বিজেপি ক্ষমতায় আসলেই তৈরি হবে অ্যান্টি রোমিও স্কোয়াড, ঘোষণা যোগীর

।। প্রথম কলকাতা ।।

জমে উঠেছে একুশের নির্বাচন। বিজেপির প্রচারে রাজ্যে আসছেন একের পর এক কেন্দ্রীয় নেতৃত্ব। বেশ কয়েকদিন ধরেই রাজ্য জুড়ে প্রচার করছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রতিটি জনসভা থেকে তৃণমূলের বিরুদ্ধে বিভিন্ন ইস্যু তুলে ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করছেন তিনি। তবে বৃহস্পতিবার যোগীর মুখে অন্য প্রতিশ্রুতি শোনা গেল।

তিনি জানালেন পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় আসার পর মহিলাদের নিরাপত্তার জন্য অ্যান্টি রোমিও স্কোয়াড গঠন করা হবে। এদিন হুগলি জেলার চাঁপদানি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ সিংয়ের সমর্থনে সেখানে সভা করেন তিনি।

আরো পড়ুন : আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিজেপিতে আসার জন্য অনেক ঘুরেছেন, ভোটপ্রচারে মন্তব্য সব্যসাচীর

বৈদ্যবাটির ডিএস ময়দানের সভায় তিনি বলেন, ” স্কুলের সামনে বাচ্চা মেয়েদের বিরক্ত করে গুন্ডারা। তাদের জন্য স্কুলের বাইরে ঘুরবে অ্যান্টি রোমিও স্কোয়াড।” উল্লেখ্য মহিলা নিরাপত্তা নিয়ে বিরোধীরা নিয়মিত উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগীকে উদ্দেশ্য করে।

কিন্তু যোগী এদিন বোঝাতে চেয়েছেন, মেয়েদের নিরাপত্তায় তাঁরা কতটা আন্তরিক। উত্তরপ্রদেশে অ্যান্টি রোমিও স্কোয়াড তৈরি করেছেন তাঁরা। একইভাবে সেই মডেল পশ্চিমবঙ্গে চালু করতে চান তাঁরা।

জনসভা মঞ্চ থেকে যোগী আরও বলেন, ” কেজি থেকে পিজি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে পড়াশোনার ব্যবস্থা করা হবে। গণ পরিবহণের ক্ষেত্রে মেয়েদের কোনও খরচ করতে হবে না। আমরা যা বলি তাই করি। কাশ্মীর থেকে ৩৭০ ধারা আমরা বিলোপ করেছি। তৃণমূলের পাশাপাশি বহু দল রামমন্দিরের বিরোধিতা করেছে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি রাম মন্দির তৈরি করে দেখিয়েছেন।

তাঁর নেতৃত্বে কাশ্মীরে এখন আতঙ্কের পরিবেশ দূর হয়েছে। কংগ্রেস দেশবাসীর অধিকার থেকে সবাইকে বঞ্চিত করেছিল। কিন্তু বিজেপি সেই অধিকার রক্ষা করেছে। এখন চাঁপদানির কোনও মানুষ কাশ্মীরে জমি কিনে থাকতে পারবেন। কিন্তু সেটা আগে করা যেত না”।

এর পাশাপাশি চড়া সুরে ধর্মীয় মেরুকরণ করেছেন তিনি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ” বাংলায় সরস্বতী পুজো করতে দেওয়া হয় না। দুর্গা পুজোর বিসর্জন করতে দেয় না। পশ্চিমবঙ্গে শুধু তুষ্টিকরণের রাজনীতি করেছে তৃণমূল।

এই সরকারকে বিদায় করতে হবে। উন্নয়নের স্বার্থে বিজেপিকে জেতাতে হবে এই নির্বাচনে।” এদিন হুগলির চন্ডীতলাতেও জনসভা করেছেন যোগী। সেখানে তিনি ডবল ইঞ্জিন সরকার তৈরির ওপর জোর দিয়েছেন।