ফোন ট‍্যাপের অভিযোগ, সিবিআই তদন্তের দাবি বিজেপির

।। রাজীব ঘোষ ।।

আমরা রাজস্থানে কংগ্রেসের রাজনৈতিক চালাকি ধরে ফেলেছি। ষড়যন্ত্র করার জন্য কিভাবে মিথ্যা অভিযোগ করা যায় এবং কিভাবে আইনকে নিজের মতো করে প্রয়োগ করা যায় তার দৃষ্টান্ত তুলে ধরেছে তারা। এই কথা বললেন বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র। বিজেপির অভিযোগ অশোক গহলৌত সরকার ওই রাজ্যের রাজনীতিবিদদের ফোন অবৈধভাবে ট্যাপ করেছে।

এদিন এই অভিযোগের ভিত্তিতে সিবিআই তদন্তের দাবি তোলা হয়েছে বিজেপির পক্ষ থেকে। রীতিমত অসাংবিধানিক পদক্ষেপ করে সরকার বাঁচানোর চেষ্টা করছে কংগ্রেস। এই কথা বলছেন বিজেপির নেতারা। প্রসঙ্গত, রাজস্থান কংগ্রেসের পক্ষ থেকে একটি অডিও ক্লিপ প্রকাশ করে দাবি করা হয় সরকারকে সরানোর জন্য বিজেপি ষড়যন্ত্র করছে। বিজেপির পক্ষ থেকে সেই অভিযোগ নস্যাৎ করে দাবি করা হয় নিজের বাড়িতে বসেই ষড়যন্ত্র করছেন খোদ মুখ্যমন্ত্রী অশোক গহলৌত।

কংগ্রেসের অবৈধ আচরণ এবং মিথ্যাচারের কাহিনী তুলে ধরে বিজেপির প্রশ্ন কংগ্রেস হাইকম্যান্ড এবং অশোক গহলৌতকে কয়েকটি গুরুত্বপূর্ণ প্রশ্ন করতে চাই। তবে কি ফোন ট‍্যাপ করা হয়েছিল? তাহলে ধরে নেওয়া যায় আপনি ট্যাপ করেছেন। কিন্তু সেই ফোন ট‍্যাপিং কি এস ও পি অনুসরণ করে করা হয়েছিল? রাজস্থান কি পরোক্ষভাবে জরুরি অবস্থা চাপিয়ে দিচ্ছে না। এর পরেই সম্বিত পাত্র বলেন বিজেপি গোটা ঘটনা নিয়ে সিবিআই তদন্তের দাবি করছে।

তাহলে দুধ এবং জল আলাদা হয়ে যাবে। এর আগে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালা বিধায়ক ভানোয়ারলালের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করে বলেছিলেন কিছু অডিও টেপ তার হাতে এসেছে। যেখানে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র শেখাওয়াত এর সঙ্গে ভানোয়ারলাল ও সঞ্জয় জৈনের কথোপকথন রয়েছে। পুলিশ সঞ্জয় জৈনকে গ্রেপ্তার করে। বিজেপির পক্ষ থেকে সঞ্জয়ের সঙ্গে কোনো যোগসূত্র থাকার বিষয় অস্বীকার করা হয়েছে। রাজস্থানের কংগ্রেস সরকারের বিরুদ্ধে বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।