ফের লকডাউন এর সময়সূচি পরিবর্তন করল বীরভূম জেলা প্রশাসন

1 min read

।। হিমাদ্রি মণ্ডল, বীরভূম ।।

আগেই ঘোষণা করা হয়েছিল ২৪ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত বেলা৩ টা থেকে সকাল 6টা পর্যন্ত সম্পূর্ণভাবে লকডাউন থাকবে বীরভূমের সিউড়ি, রামপুরহাট, বোলপুর, সাঁইথিয়া, দুবরাজপুর পৌরসভা এলাকাতে।

করোনা ভাইরাসের প্রকোপ বাড়ার কারণে সেই সময়সীমা বাড়ালো আরও এদিন। করোনা সংক্রান্ত একটি বৈঠক অনুষ্ঠিত হলো বীরভূম জেলা পরিষদে। উপস্থিত ছিলেন পুলিশ সুপার স্যাম সিং, জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ, মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আরী সহ প্রশাসনের বিভিন্ন আধিকারিকরা।সেই বৈঠকে ঠিক হয় আগামী ২৬ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত বেলা তিনটে থেকে নয় বেলা বারোটা থেকে শুরু হবে লকডাউন, চলবে রাত্রি দশটা পর্যন্ত।

অন্যদিকে আগের ঘোষণা মত ২৪ তারিখ বেলা তিনটা থেকে বীরভূম সিউড়ি পৌরসভা এলাকা তে শুরু হলো লকডাউন। লকডাউন যাতে কঠোরভাবে পালিত হয় সে কারণেই পুলিশ আধিকারিকদের সাথে রাস্তায় নামল সিউড়ি থানার আইসি। এবং যে সমস্ত দোকান তিনটের সময় বন্ধ করেনি বা যে সমস্ত গণপরিবহন যাতায়াত করছিল রাস্তার ওপর তাদের সকলকে বন্ধ করে দেওয়া হয়। আটক করা হয়েছে বেশ কয়েকজনকে।

জায়গায় জায়গায় প্রশাসনের পক্ষ থেকে করা হচ্ছে মাইকিং। প্রশাসনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে লকডাউনের বিধি-নিষেধ যদি কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান না মানে তাহলে আইনানুগ ব্যবস্থা নেবে বীরভূম জেলা প্রশাসন।