Prothom Kolkata

Popular Bangla News Website

কোয়ারেন্টাইন নিয়ম শিথিল করতে ক্রিকেট অস্ট্রেলিয়া -কে চিঠি দিল BCCI

1 min read

।। প্রথম কলকাতা ।।

সিডনিতে শুরু হয়েছে তৃতীয় টেস্ট। সূচি অনুযায়ী, ১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনে শুরু হওয়ার কথা সিরিজের শেষ তথা চতুর্থ টেস্ট। গাব্বায় আয়োজিত সেই টেস্ট ঘিরে ইতিমধ্যে ঘনিয়েছে অনিশ্চয়তার কালো মেঘ। কারণ সেখানকার কঠোর কোয়ারেন্টাইনের নিয়ম মানতে নারাজ ভারতীয় দল (Team India)। ভারত-অস্ট্রেলিয়া সিডনি টেস্ট শুরুর আগে অস্ট্রেলিয়ায় কঠোর কোয়ারেন্টাইনের বিধি নিয়ে সরগরম হয়ে ওঠে ক্রিকেট মহল। এবার ব্রিসবেনের কোয়ারেন্টাইনের বিধি শিথিল করার অনুরোধ জানিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)-কে চিঠি দিল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা (BCCI)।
ঘটনাটি সিডনি টেস্ট শুরু দিন কয়েক আগে । আচমকাই ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধে কোভিডবিধি ভঙ্গের অভিযোগ আনতে শুরু করে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম। তার মধ্যেই আবার কুইন্সল্যান্ড প্রশাসন জানিয়ে দেয়, কোভিড সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আরও কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হবে ভারতীয় দলকে। আর সেটাই মানতে চাইছে না ভারতীয় দল। এমনকী জল্পনাও শুরু হয় যে, ভারতীয় দল নাকি ব্রিসবেনে খেলতেই যাবে না। তারা চায়, সিডনিতেই পরপর দু’‌টি টেস্ট খেলা হোক। সিডনিতে তৃতীয় টেস্টের আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে অধিনায়ক অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) মুখেও সেই কঠোর কোভিড বিধি নিয়ে ক্ষোভ বেরিয়ে আসে।
জৈব সুরক্ষা বলয় (Bio Bubble) নিয়ে কড়া বার্তা দিয়ে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। ম্যাচ এবং অনুশীলনের সময় ছাড়া হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে ভারতীয় দলকে। ১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া শেষ টেস্ট তথা চতুর্থ টেস্ট। ভারতীয় বোর্ডের দাবি, হোটেলে কোয়ারেন্টাইন বিধি যেন শিথিল করা হয়। টিম হোটেলে কোভিড সুরক্ষা বলয়ে থেকে ক্রিকেটাররা যেন একে অপরের সঙ্গে আলোচনা করতে পারে। টিম মিটিং থেকে খাওয়া দাওয়া যেন সবাই একসাথে করতে পারে।