Prothom Kolkata

Popular Bangla News Website

অভাবনীয় বিশ্বরেকর্ড গড়লেন অস্ট্রেলিয়া দল, যা আগে কোন দল করতে পারেনি

1 min read

।। প্রথম কলকাতা ।।

এক অভাবনীয় বিশ্বরেকর্ড গড়লো অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল । এদিন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল নিউজিল্যান্ড মহিলা ক্রিকেট দলকে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ছয় উইকেটে হারিয়ে দেয় । সেই সঙ্গে তারা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় । পাশাপাশি এক অভাবনীয় রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল । এদিনের জয়ের ফলে তারা টানা ২২টি ম্যাচ জয়ের বিশ্ব রেকর্ড গড়লো । এর আগে এই কৃতিত্ব কোনো পুরুষ দলও করতে পারেনি । যা বলা চলে এটি একটি বিরল নজির ।

যা স্থাপন করলো অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল । প্রসঙ্গত, এর আগে অস্ট্রেলিয়া পুরুষ ক্রিকেট দল টানা ২১ ম্যাচ জিতে রেকর্ড গড়েছিল । তবে, অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের এই অভাবনীয় রেকর্ডের শুরুটা হয় ২০১৮ সালের ১২ই মার্চ থেকে । সেই ম্যাচে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে ৮ উইকেটে হারায় অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল। আর এদিন নিউজিল্যান্ড মহিলা ক্রিকেট দলকে হারিয়ে নজিরবিহীন রেকর্ড ক্যাঙ্গারু মহিলা দলের ।
এদিন কিউই মহিলা দল প্রথমে ব্যাট করে ৪৮.৫ ওভারে ২১২ রান করে । দলের ওপেনার লরেন ডাউনস সর্বোচ্চ ৯০ রান করেন । অধিনায়ক অ্যামি সাতার্থ ওয়েট ৩২ এবং এমিলিয়া কার ৩৩ রান করেন ।

নিউজিল্যান্ড মহিলা দলের বাকি ব্যাটসম্যানরা কেউ দাঁড়াতে পারেননি অস্ট্রেলিয়ার বোলিংয়ের সামনে । অস্ট্রেলিয়া মহিলা দলের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট দখল করেন মেঘান স্কুট। এছাড়াও নিকোলা কেরিও তিনটি উইকেট দখল করেন । জবাবে ব্যাট করতে নেমে ৩৮.৩ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া মহিলা দল । উইকেটকিপার অ্যালিসা হিলি ৬৫, অলরাউন্ডার এলিস পেরি ৫৬ এবং অ্যাশলে গার্ডনার করেন ৫৩ রান । তাদের ব্যাটের উপর ভর করেই জয়ের লক্ষে পৌঁছে যায় অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল । সাথে সাথে এক বিরল রেকর্ড গড়ে তারা ।