Prothom Kolkata

Popular Bangla News Website

যে কারণে সৌরভ-কোহলিকে ভর্ৎসনা মাদ্রাজ হাইকোর্টের

।। শুভব্রত মুখার্জি।।

বিরাট কোহলি এবং সৌরভ গঙ্গোপাধ্যায় ক্রিকেট জগতের দুই নক্ষত্র। কোটি কোটি মানুষের আইকন,প্যাশন, ভালোবাসার অপর নাম বলা চলে। বিরাট বর্তমান ভারতীয় দলের অধিনায়ক আর সৌরভ যিনি ভারতের অন্যতম সফল অধিনায়ক তথা বর্তমান বিসিসিআইয়ের প্রেসিডেন্ট তাদের যে কোন কাজ সবসময় পাবলিক ডোমেনে থাকে।

সৌরভ পরিচালিত ভারতীয় বোর্ডের কয়েকশো কোটি টাকার মেগা ইভেন্ট আইপিএল। যেখানে আরসিবি দলের অধিনায়ক বিরাট‌।

আইপিএল হোক বা অন্য কোন ফ্র্যাঞ্চাইজি লিগ শুরু হলেই বেআইনি জুয়ার কোটি টাকার লেনদেনের ঝোঁক বাড়ছে বহুগুণ। বিশ্বের বিভিন্ন ক্রিকেট খেলিয়ে দেশে যা একটা বড় সমস্যা। জুয়া খেলতে গিয়ে সব হারিয়ে আত্মহত্যার মতো ঘটনাও ঘটেছে।

বিশ্বে যেসব বেটিং সংস্থাগুলো এই অনলাইন জুয়া পরিচালনা করে, সেগুলোর বেশ কয়েকটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

এই ইস্যুতে জুয়ার মাধ্যমে ‘আত্মহত্যাতে প্ররোচনার’ অভিযোগে এবার এই দুই তারকাকে ভর্ৎসনার সম্মুখীন হতে হল।তাদের ভর্ৎসনা করল মাদ্রাজ হাইকোর্ট। ক্রমবর্ধমান আত্মহত্যার ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছে মাদ্রাজ আদালতের মাদুরাই বেঞ্চ।

জানানো হয়েছে, যেভাবে কোহলি এবং সৌরভের জনপ্রিয়তার ওপর ভিত্তি করে অনলাইন বেটিং সংস্থাগুলি রমরমিয়ে ব্যবসা ফাদছে তা উদ্বেগজনক। অনলাইন বেটিং সংস্থার বিরুদ্ধে মাদ্রাজ হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন আইনজীবি মহম্মদ রিজভি। যাতে সৌরভ, কোহলি ছাড়াও রানা দুগ্গুবাতি, তামান্না ভাটিয়াদের নাম ও জড়ান হয়েছে।

পিসি/