Prothom Kolkata

Popular Bangla News Website

যে কারণে হিন্দুত্ব নিয়ে কোনও আপস নেই বিজেপির


।। ময়ুখ বসু ।।


হিন্দুত্বই যে বিজেপির শেষ কথা তা ফের প্রমাণিত হয়ে গেলো। হিন্দুত্ববাদকে সঙ্গী করে বিজেপি দেশজুড়ে যে আগ্রাসন চালিয়েছে সেই আগ্রাসনের ধারা অব্যাহত রাখতে তাঁরা সেই হিন্দুত্বকেই ফের হাতিয়ার করে নিলো। ভারতের দক্ষিণের রাজ্য তামিলনাড়ুর রাজনীতিতে প্রবেশ করেই এবারে হিন্দুত্বের ইস্যুতে সুর চড়ালেন বিজেপির যুব মোর্চার প্রধান তেজস্বী সূর্য। তিনি বুঝিয়ে দিয়েছেন, হিন্দুত্বের মাধ্যমেই তামিল জনগনের মধ্যে বিজেপির গ্রহনযোগ্যতাকে তুলে ধরতে হবে। আর সেই পন্থায় হাঁটতে গিয়ে তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের আগে তেজস্বী টুইটারে লেখা ধরা দিয়েছে হিন্দুত্ব নিয়ে। সেখানে লেখা রয়েছে, তামিলনাড়ুতে হিন্দু হিতের প্রধান বিরোধী হলো ডিএমকে। অথচ প্রতিটি তামিলই একজন গর্বিত হিন্দু।

হিন্দুত্ব নিয়ে তারা গর্ববোধ করেন। এই তামিলনাড়ু পবিত্র পূণ্যভূমি। এখানে সবথেকে বেশী সংখ্যাক মন্দির রয়েছে। যার ফলে তামিলনাড়ুর প্রতিটি ইঞ্চি পবিত্র। কিন্ত ডিএমকে হিন্দু বিরোধী, তাই তাঁদের হারাতে হবে আমাদের। উল্লেখ্য, আসন্ন তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে ডিএমকের সঙ্গে হাত মিলিয়েছে কংগ্রেস। ফলে তামিল রাজনীতিতে বেশ চাপের মুখে গেরুয়া শিবির। নির্দিষ্ট কোনও ইস্যুকে সামনে রেখে গেরুয়া শিবির এগোতে না পারলে তামিল জয়ের ক্ষেত্রে তাদের যে অনেকটাই পিছিয়ে পড়তে হবে তা স্পষ্ট। ইতিমধ্যেই তামিলনাড়ুতে ডিএমকে এবং কংগ্রেস ধর্মীয় মেরুকরনের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে। সেক্ষেত্রে বিরোধীদের তোপের মুখে পড়েছে বিজেপি। আর সেখানে দাঁড়িয়ে হিন্দুত্বের তাস খেলে তামিল রাজনীতিতে তোলপাড় ফেলতে চাইছে বিজেপি।

বিজেপির যুব মোর্চার প্রধান তেজস্বী সূর্য দাবি করেছেন, তামিলদের যদি রক্ষা করতে হয় তাহলে হিন্দুত্বকে জেতাতে হবেই। মূলত হিন্দুত্বকে বাজি রেখেই বিজেপি তামিল রাজনীতিতে ভাষা ও জাতির বিভাজন ঘটিয়ে ভোটের ফায়দা তুলতে চাইছে বলেই রাজনৈতিক মহলের ধারণা। এদিকে বাংলার মতোই তামিল রাজনীতিতেও বিজেপি বিরোধীরা সেখানে বিজেপির উত্থানকে আটকাতে মরিয়া। সেক্ষেত্রে তারা দক্ষিণাত্যের রাজ্য তামিলনাড়ুতে হিন্দিভাষী বিজেপিকে বহিরাগত হিসাবে চিহ্নিত করতে শুরু করে দিয়েছে। ফলে বিরোধীদের বাধা টপকে হুন্দুত্বকেই তাস করে তামিলনাড়ুতেও ফায়দা ঘরে তুলতে চাইছে গেরুয়া বাহিনী।