সক্রিয় রাজনীতিতে তথাগত? জেনে নিন


।। রাজীব ঘোষ ।।

বেশ কয়েকদিন আগেই জানা গিয়েছিল তথাগত রায় রাজভবন থেকে বেরিয়ে ফের রাজনীতিতে আসতে চান। রাজ্যে ২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে রাজ্য রাজনীতিতে তিনি সক্রিয় ভূমিকা নিতে চান। এর আগে ২০০২ থেকে ২০০৬ সাল পর্যন্ত রাজ্য বিজেপির সভাপতি ছিলেন তথাগত রায়। শিলং থেকে টুইট করে তিনি জানিয়েছেন রবিবার কলকাতায় ফিরছেন।

বিজেপিতে যোগ দেওয়ার ব্যাপারে কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ এবং সাধারণ সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায় এর সঙ্গে তাঁর কথা হয়েছে। দলের সমস্ত নেতা তাকে দলের মধ্যে স্বাগত জানাতে চান। তথাগত রায় টুইটারে অভিযোগ করেছেন তৃণমূলের নির্বাচন কৌশলী প্রশান্ত কিশোরের দল রাজ্য বিজেপির অন্দরে ভাঙন ধরানোর চেষ্টা করছে।

দলের নেতাদের মধ্যে একে অপরের বিরোধী করে তোলার চেষ্টা করছে। তবে সেই চেষ্টা সফল হবে না। রাজ্যপাল হিসেবে তথাগত রায় এর মেয়াদ শেষ হয়েছে। সাংবিধানিক পদের মেয়াদ শেষ হতেই সক্রিয় রাজনীতিতে আসতে চাইছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথাগত রায়। দলের মধ্যে সক্রিয় হওয়ার ব্যাপারে কেন্দ্রীয় নেতৃত্ব এবং রাজ্য নেতৃত্তের সঙ্গে তাঁর কথা হয়েছে বলে জানা গিয়েছে। রাজ্য রাজনীতির পরিস্থিতি সম্বন্ধে তার জানা রয়েছে।