Prothom Kolkata

Popular Bangla News Website

Tata Sky ব্রডব্যান্ড লঞ্চ করল ১gbps ডেটা প্ল্যান

1 min read

ভারতের অন্যতম বড় ব্রডব্যান্ড সংস্থা টাটা স্কাই (Tata Sky) ব্রডব্যান্ড বর্তমানে একটি নতুন প্ল্যান নিয়ে হাজির হয়েছে যেখানে তারা ১ জিবিপিএস অবধি স্পীড দিতে সক্ষম। তাদের যেকোনো ব্রডব্যান্ড প্ল্যানে এখনো পর্যন্ত নেটওয়ার্কের স্পিড সর্বাধিক ছিল ৩০০ এমবিপিএস। তবে বর্তমানে টাটা স্কাই তাদের ইন্টারনেটের স্পিড অনেকখানি বাড়িয়ে দিয়েছে। তবে এখনো পর্যন্ত সমস্ত শহরে কিন্তু এই স্পিড আপনারা পাবেন না। আপাতত শুধুমাত্র মহারাষ্ট্রের ওয়াঘালি এলাকাতে এই নতুন ইন্টারনেটের স্পিড অফার করা হচ্ছে।
নতুন প্লানে আপনারা প্রতিমাসে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তবে এর একটি লিমিট আছে যেটা হলো, ৩.৩ টেরাবাইট। এরপরে ব্যবহারকারীরা সর্বাধিক ৩ এমবিপিএস গতিতে ইন্টারনেট চালিয়ে যেতে পারবেন। ডাউনলোডিং এবং আপ লোডিং স্পীড দুটোই হবে ১ জিবিপিএস।
টাটা স্কাই বর্তমানে এই প্ল্যান তিনটি আলাদা আলাদা ভ্যালিডিটি নিয়ে লঞ্চ করেছে। এই তিনটি হলো – ৩ মাস, ৬ মাস এবং ১২ মাস। প্রথম প্ল্যান অর্থাৎ ৩ মাসের প্ল্যানে আপনার খরচ হবে ১৪,১৬০ টাকা। ৬ মাসের প্ল্যানে আপনার খরচ হবে ২৬,১৯৬ টাকা এবং ১২ মাসের প্ল্যানে আপনার খরচ হবে ৪৮,১৪৪ টাকা।
এছাড়াও টাটা স্কাই প্ল্যান এর জন্য কোন রকম ইনস্টলেশন সার্ভিস চার্জ গ্রহণ করবে না। আপনাদের বিনামুল্যে একটি ওয়াইফাই রাউটার দেওয়া হবে। পাশাপাশি কোন সিকিউরিটি ডিপোজিট রাখতে হবে না। এর সাথেই আপনি একটি ল্যান্ড লাইন সার্ভিস পেয়ে যাবেন একেবারে বিনামূল্যে। এয়ারটেল এবং রিলায়েন্স জিও এর বেশ কিছু প্ল্যানের সঙ্গে এবারে ভালোভাবে টক্কর দিতে পারবে টাটা স্কাই এর এই ১ gbps এর প্ল্যান।