Prothom Kolkata

Popular Bangla News Website

‘দেখে নিন দুবছর আগে মুখ্যমন্ত্রী সম্পর্কে কি বলেছিলেন সায়নী?’ ফেইসবুক পোস্ট অগ্নিমিত্রার

1 min read

।। সুদীপা সরকার ।।

এবারের আসানসোল দক্ষিণের লড়াইটা বেশ জমজমাট। একদিকে তৃণমূলের প্রার্থী সায়নী ঘোষ অন্যদিকে বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পল। দুজনেই জোরকদমে প্রচার চালাচ্ছেন। অগ্নিমিত্রা পল সায়নীকে নানানভাবে যখন কটাক্ষ করছেন তখন তার পাল্টা জবাব দিচ্ছেন সায়নী। তবে এবার আর বাকযুদ্ধ নয় একটি ভিডিও পোস্ট করে বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পল সাড়া ফেলে দিয়েছেন।


নিজের ফেসবুক পেইজে একটি ভিডিও পোস্ট করেছেন অগ্নিমিত্রা পল।সেখানে সায়নী ঘোষ 2019 সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কি কি কথা বলেছিলেন তা একদিকে যেমন তুলে ধরা হয়েছে পাশাপাশি অন্যদিকে তৃণমূলে যোগদান করার পর একদম উল্টে গিয়ে মুখ্যমন্ত্রীর সম্পর্কে কি কথা বলেছিলেন সায়নী তা তুলে ধরা হয়েছে।অগ্নিমিত্রা পল ক্যাপশনে লিখেছেন আজ থেকে 2 বছর আগে আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ মমতা ব্যানার্জির ব্যাপারে কি বলেছিলেন!! তৃণমূলকে একটি ভোট নয়…


তৃণমূলে যোগদানের সায়নীকে বলতে শোনা যাচ্ছে দিদিকে অত্যন্ত ধন্যবাদ। আজকে আপনাদের মাঝখানে এত কম সময়ে আসার সুযোগ পেয়েছি। আগামী দিনে আমরা প্রত্যেকে বাংলার মা ও বোনেদের আত্ম সুরক্ষা আত্মমর্যাদা আমরা দেখে রাখব। আমরা কথা দিচ্ছি বাংলার সার্বিক উন্নয়নের কথা মাথায় রেখে আমরা এগিয়ে যাব। বাংলার শান্তি সম্প্রীতি বজায় থাকবে। বাংলা 10 কোটি মানুষের হৃদয়ের টুকরো এই হৃদয়ের টুকরো ভোটের জন্য পাখির চোখ হয়ে উঠতে পারে না। এবং সেই জন্য আমরা আগামী দিনে সত্য শিব সুন্দর বাংলা গড়ব। বামপন্থী সায়নী ঘোষ তৃণমূলে যোগদান করার পর সমালোচনার ঝড় উঠতে থাকে।কারন এক সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েয় বিরুদ্ধে রাস্তায় নেমে আন্দোলন প্রতিবাদ করতে দেখা গিয়েছিল সায়নী ঘোষকে।

এখন অবশ্য তিনি তৃণমূল সুপ্রিমোর কাছের মানুষ। অগ্নিমিত্রা পল যে ভিডিওটি পোস্ট করেছেন প্রথম পর্বে তৃণমূলে যোগদান এর পর সায়নী ঘোষ যা যা বলেছেন তা তুলে ধরা হয়েছে। এরপরে সায়নী ঘোষ 2019 সালের ফেব্রুয়ারি মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে যা যা বলেছিলেন সেই অংশটিও তুলে ধরা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জোর গলায় আওয়াজ তুলে সায়নী বলেছিলেন একটা ফিল্ম ফেস্টিভ্যালে শুধু মুখ্যমন্ত্রীর পোস্টার। এটা তো সবাই দেখছে। সবার গায়ে লাগছে। কিন্তু সকলেই চুপ আছে। সায়নী বলেন কোনো সভ্য দেশে এইরকম হয় না। প্রত্যেককে দিয়ে মিছিলে হাটাচ্ছেন শুটিং বন্ধ হয়ে যাচ্ছে।এছাড়াও তিনি অভিযোগ তুলেছিলেন প্রচুর চোর জোচ্চোর চারিদিকে ভরে গেছে ।

এবং যারা ভালো কাজ করছেন এবং ভদ্র ভাবে কাজ করতে চাইছেন তাদেরকে দমন করার চেষ্টা চালাচ্ছে যেটা খুব আন সেফ।আজ অভিনেতা-অভিনেত্রীরা শুটিং ছেড়ে দিয়ে ধর্নায় দাঁড়িয়েছে এর থেকে লজ্জার একটা ইন্ডাস্ট্রির কাছে আর কিছু হতে পারে না। অগ্নিমিত্রা পলের এই ভিডিওটিতে নানান ধরনের কমেন্ট এসেছে। একজন লিখেছেন, কিছু বছর আগে বিজেপিও বলেছিল ভাগ মুকুল ভাগ। রাজীব ,শুভেন্দুর কিছু মাস আগে ভাষণ শুনুন পারবেন সেটা পোস্ট করতে? আবার একজন লিখেছেন, বলছি দিদি যেসব তৃণমূলের নেতারা আপনার দলে গেছে তাদের দু’বছর আগের ভাষণ গুলো দিন।


আবার একজন লিখেছেন, সায়নীকে একটু বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। যিনি প্রতিনিধি হবেন তার কথাবার্তায় আরো সতর্ক হওয়া উচিত। উল্লেখ্য সায়নী ঘোষ শুধু একা দলবদল করেছেন এমনটা কিন্তু নয়। তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট নেতা নেত্রীরা বিজেপিতে গিয়ে ভিড় জমিয়েছেন। কিন্তু সায়নী স্পষ্টবক্তা থাকায় মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তাঁকে বারবার মুখ খুলতে দেখা গিয়েছিল।যে দলের বিরুদ্ধে সায়নী মুখ খুলে ছিলেন এখন সেই দলের প্রার্থী হয়েছেন এবং প্রচার চালাচ্ছেন।আর তাই পুরনো বক্তৃতা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরে পুরনো স্মৃতি উস্কে দিতে চাইলেন অগ্নিমিত্রা পল এমনটাই মনে করছেন অনেকে।