আশ্চর্যজনকভাবে স্টাফ স্পেশাল ট্রেন থেকে অজয় নদে পড়ে মৃত্যু রেলকর্মীর

।। হিমাদ্রি মণ্ডল, বীরভূম ।।

স্টাফ স্পেশাল ট্রেনে চাপিয়ে রেল কর্মীদের নিয়ে যাওয়ার সময় হঠাৎ করে দেখা যায় এক রেলকর্মী নিখোঁজ। তারপর খোঁজাখুঁজি শুরু হয়। জানা যায় নিখোঁজ ওই রেলকর্মীর মৃতদেহ পড়ে রয়েছে বীরভূম ও বর্ধমানের মধ্যবর্তী এলাকায় অজয় নদের উপর থাকা ভেদিয়া রেল ব্রিজ থেকে কয়েক ফুট নীচে নদীর জলে।

ঘটনাটি ঘটেছে রবিবার সকাল সাড়ে ছটা নাগাদ ভেদিয়া রেল ব্রিজের কাছে। রেল সূত্রে জানা গিয়েছে, স্টাফ স্পেশাল ট্রেন থেকে পড়ে মৃত রেলকর্মীর নাম দেবীপ্রসাদ গাঙ্গুলী। এদিন ওই স্টাফ স্পেশাল ট্রেনটি হাওড়া থেকে রামপুরহাট যাচ্ছিল।

যাওয়ার সময় ভেদিয়া রেল ব্রিজ পেরিয়ে যাওয়ার পর হঠাৎ ট্রেনের মধ্যে দেবীপ্রসাদ গাঙ্গুলীকে দেখতে না পাওয়া যাওয়ায় খোঁজাখুঁজি শুরু করেন ওই স্টাফ স্পেশাল ট্রেনে থাকা রেলকর্মীরা। ট্রেনটিকে আবার পিছিয়ে নিয়ে আসা হয়। তার পরেই দেখা যায় ওই রেল কর্মীর মৃতদেহ পড়ে রয়েছে ব্রিজ থেকে কয়েক ফুট নিচে অজয় নদের মাঝে। ঘটনার খবর পেয়ে পরে দমকল বাহিনীর কর্মীরা এসে ওই রেলকর্মীর মৃতদেহ উদ্ধার করেন।

এলাকার স্থানীয় বাসিন্দারা জানান, “আমরা জমি দেখতে আসার সময় জানতে পারলাম এরকম একজন রেলকর্মী ট্রেন থেকে নিচে পড়ে গেছেন।” তবে ওই রেলকর্মী কিভাবে ট্রেন থেকে ব্রিজের নিচে পড়ে গেলেন তা সম্পর্কে স্পষ্ট ভাবে এখনও কিছু জানা যায়নি। রেলের তরফ থেকে জানানো হয়েছে তদন্ত করে দেখা হবে কিভাবে এমনটা ঘটলো? গোটা ঘটনা নিয়ে ধন্দে রেলের আধিকারিকরা।