হাসপাতালের কোভিড বেড নিয়ে মিথ্যা বলছে রাজ‍্য সরকার:রাহুল সিনহা

1 min read

।। রাজীব ঘোষ ।।

রাজ্য সরকার হাসপাতালগুলিতে যে কোভিড বেডের কথা বলছে তার সঙ্গে বাস্তবের আকাশ-পাতাল তফাৎ। সম্পূর্ণ মিথ্যা কথা বলছে রাজ্য সরকার। কেন এই তফাৎ। বিজেপি নেতা রাহুল সিনহা বলেন রাজ্য সরকার যত বেশি আসন দেখাতে পারবে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে তত বেশি টাকা পাবে। অর্থাৎ হাসপাতলে কোভিড বেডের সংখ্যা দেখিয়েও সেখান থেকেও টাকা সংগ্রহ করতে চাইছে রাজ্য সরকার।

রাজ্যে করোনার পরিস্থিতি ঊর্ধ্বমুখী। রাজ্যজুড়ে সংক্রমণ বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে চরম সমস্যায় পড়েছে রাজ্য সরকার। রোগীরা হাসপাতালে গিয়ে বেড পাচ্ছেন না, রোগীকে নিয়ে তার পরিবারের লোকেরা এক হাসপাতাল থেকে আর এক হাসপাতালে ঘুরে বেড়াচ্ছেন, ন্যূনতম চিকিৎসা টুকু পাওয়া যাচ্ছে না, বিভিন্ন হাসপাতালে ঘুরতে গিয়ে পরিশেষে রোগীর মৃত্যু হচ্ছে। রাজ্য সরকার এবং তার মুখপাত্ররা রাজ্যের কোভিড হাসপাতালে পর্যাপ্ত বেড রয়েছে বলছেন।

অথচ রোগীরা বেড পাচ্ছে না। সম্পূর্ণ মিথ্যা কথা বলছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে রাহুল সিনহা বলেন কোভিড হাসপাতালে ডিসপ্লে বোর্ড রাখতে হবে। সেখানে কতগুলো বেড রয়েছে, তার মধ্যে কতগুলো খালি রয়েছে, অন্য কোনো কারণে কতগুলো বেড রিজার্ভ করে রাখা হয়েছে, সম্পূর্ণটা পরিষ্কারভাবে জানাতে হবে। সরকার যদি ট্রান্সপারেন্সি চায়, সরকারের যদি অন্য কোনো মতলব না থাকে,

তাহলে হাসপাতালে ডিসপ্লে বোর্ড টাঙিয়ে দেওয়া হোক। তাতে রোগীদের সমস্যা কমবে। এর আগে বিজেপি নেতা রাহুল সিনহা বলেছেন করোনা মহামারীর তথ্য গোপন করার জন্য অমানবিক নীতি নেওয়ার জন্য পশ্চিমবঙ্গ সহ তিন রাজ্য কে সুপ্রিম কোর্ট ভৎসনা করেছে। রাজ্য সরকারকে একাধিকবার আদালত ভৎসনা করেছে। তবুও এদের পরিবর্তন হয় না। রাজ্য সরকারের উদ্দেশ্যে স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে এদিন আক্রমণ করেন বিজেপি নেতা রাহুল সিনহা।