Prothom Kolkata

Popular Bangla News Website

বিস্ফোরণস্থলে গিয়ে তদন্ত শুরু সিআইডি-র, স্থিতিশীল জাকির হোসেন

1 min read

।। শর্মিলা মিত্র ।।

রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেনের উপর বুধবার রাতে হামলার ঘটনায় শুরু হল সিআইডি তদন্ত। বৃহস্পতিবার সকালেই মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে পৌঁছে যায় সিআইডি-র তদন্তকারী দল। ঘটনাস্থল খতিয়ে দেখেন তারা। স্টেশন চত্বর পরিদর্শন করে ঘটনাস্থল খতিয়ে দেখার পাশাপাশি ঘটনাস্থলে ছড়িয়ে থাকা বিস্ফোরণের বহু চিহ্ন পরীক্ষা করেন সিআইডি-র আধিকারিকরা।
একইসঙ্গে রেললাইনে নেমেও পরীক্ষা নিরীক্ষা চালান তারা।

এছাড়া জঙ্গিপুর পুলিশের সঙ্গে আলোচনা করার পাশাপাশি ঘটনার প্রত্যক্ষদর্শীদের সঙ্গেও কথা বলেন তদন্তকারীরা। ইতিমধ্যে পৌঁছেছে ফরেন্সিক দলও। বিস্ফোরণের মাত্রা কতটা ছিল তা জানতে ঘটনাস্থল পরীক্ষা করেন তারা। প্রসঙ্গত, বিশিষ্ট ব্যবসায়ী তথা রাজ্যের মন্ত্রী জাকির হোসেন বুধবার কলকাতায় আসবেন বলে নিমতিতা স্টেশন থেকে ট্রেন ধরার জন্য প্লাটফর্মের দিকে যাচ্ছিলেন। ঠিক সেই সময় তাঁর ওপর হামলা চালায় দুষ্কৃতীরা। তাঁকে লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। ঘটনায় গুরুতর আহত হন মন্ত্রী।

সেই সঙ্গে তাঁর কয়েকজন সঙ্গীও আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহত মন্ত্রী জাকির হোসেনকে প্রথমে জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে বুধবার রাতেই কলকাতায় স্থানান্তরিত করা হয় বোমা হামলায় আহত মন্ত্রীকে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানান চিকিৎসকরা। এসএসকেএমের ট্রমা কেয়ার ইউনিটে তাঁকে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। গোটা পরিস্থিতির তদারকি করছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।