Prothom Kolkata

Popular Bangla News Website

রাজ‍্য সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করলেন সৌমিত্র

।। রাজীব ঘোষ ।।

সাধারণত কেউ নিয়মের স্রোতের বিপরীতে যেতে চায়না। ২০১৪ সাল থেকে নরেন্দ্র মোদিকে দেখছিলাম। উপলব্ধি করলাম বিজেপির পরিবার সকলের পরিবার। ফেসবুক লাইভ এই কথা বললেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তিনি সেখানে বলেন বিজেপির কাউকে দুর্নীতির সঙ্গে যুক্ত দেখা গেল না। অপরদিকে তৃণমূল কংগ্রেসের মন্ত্রীদের টাকা নিতে দেখলাম।

মমতা ব্যানার্জি পরিবারের কথা বলতেন না। সেখানে দেখা গেল পরিবার চলে এসেছে। দলে অল্প দুর্নীতি হয় সেটা সকলে জানে। কিন্তু যেখানে বেশিরভাগ ক্ষেত্রেই দুর্নীতি দেখা যায় তখন সেই দল পরিত্যাগ করা ভালো। দলে চা ওয়ালা যদি প্রধানমন্ত্রী হতে পারে সাধারণ যেকেউ যুক্ত হলে দলে ভালো পদ পেতে পারে। এর পরেই তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন তার পরিবার বলে কেউ নেই।

সেখানে আজ দেখা গেল দলটা পিসি এবং ভাইপো যুক্ত হয়ে গেল। পিসি ভাইপো দল এই কারণেই বলা হয় বিজেপিতে কেউ একজন কিছু বললেই সেটা সিদ্ধান্ত নয়। এরপর রাজ্যে পঞ্চায়েত নির্বাচন করতে দেওয়া হয় না। বিজেপি কর্মীদের ওপর অত্যাচার করা হয়। পিসি ভাইপো নির্দেশে পুলিশ প্রশাসন চলে। এই বিষয়ে অভিযোগ করেন সৌমিত্র খাঁ।

তিনি বলেন মাদার ডেয়ারি ফার্ম এর সাড়ে সাতশ কোটি টাকা সরকারের লোকসান হয়েছে। পাঁচ বছর হয়ে গেল এসএসসি পরীক্ষা হয়েছে। কিন্তু একটাও নিয়োগ হয়নি। ইমামদের টাকা দিয়েছেন সেখানে পুরোহিতদের ও টাকা দেওয়া উচিত ছিল। এরপর রাজ্য সরকারের বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির প্রসঙ্গ তুলে ধরেন সৌমিত্র।

তিনি বলেন ভাইপো একজন লোক পাঠিয়ে দেয় তার হাতে টুয়েন্টি পার্সেন্ট টাকা দিলে তবেই কন্ট্রাক্টরের কাজ করতে পারবেন। এই প্রসঙ্গে মন্ত্রীদের কথাও তুলে ধরেন তিনি। অন্যান্য রাজ্যে উন্নয়ন হলেও এই রাজ্যে কোনো ধরনের উন্নয়নমূলক কাজ হয়নি বলে জানান বিজেপির সাংসদ এবং যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ।