পুরানো সেই দিনের কথা, সনু সুদ ফিরলেন অতীতে!

1 min read

।। স্বর্ণালী তালুকদার ।।

লকডাউনের পঞ্চম মাস চলছে। ঘরবন্দী বহু মানুষ। কাজ হারিয়েছেন, ঘরে খাবার নেই, পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার উপায় নেই। খবরের কাগজ, টিভি চাানেল, সমস্ত জায়গাতে শুধু করোনার মারণ থাবাতে মানুষের অসহায়তা আর হাহাকারের ছবি। ভগবানকে স্মরন করে কাটছে প্রতিটা মূহুর্ত। এমন সময় এক তারকার দিকে ঘুরে গেল ক্যামেরা। প্রতিদিনই বেরোতে লাগল তাঁর সাক্ষাৎকার।

কারণ তিনি পরিযায়ী শ্রমিকদের অন্ন সংস্থান এবং থাকার জায়গার ব্যবস্থা করে দেওয়া থেকে শুরু করে তাদের সঠিকভাবে, নিরাপদ ভাবে বাড়ি পৌঁছে দেওয়ার যাবতীয় দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। শুধু তাই নয়, প্রতিদিন টুইটারে হাজার হাজার মানুষ সাহায্যের আর্তি চেয়ে বার্তা পাঠিয়েছেন, প্রত্যেককে তিনি ধরে ধরে লিখে পাঠিয়েছেন, যে তিনি আছেন, যে কোনও রকম সাহায্যের জন্য তিনি সবসময় আছেন। 

কারোর বই নেই, কারোর সাইকেল নেই, চাষাআবাদ করার জন্য ষাঁড় দরকার, উইল চেয়ার নষ্ট হয়ে গেছে, বিদেশে আটকে পড়েছেন, চিকিৎসা করাতে গিয়ে সমস্য়া পড়েছেন – দেশবাসীদের হাজার হাজার সমস্যার সমাধানের একজন ত্রাতা – অভিনেতা সনু সুদ। তথাকথিত ভিলেনের চরিত্রে অভিনয় করে এসেছেন তিনি, এখন বাস্তব জীবনের হিরো।

তাঁর হাজার হাজার টুইটের মাঝে খুঁজে পাওয়া গেল একটি ভিডিয়ো, যাতে তিনি ফির গিয়েছিলেন পুরোনো দিনে। একটি জিরাফকে তিনি খাইয়ে দিচ্ছিলেন। মুখে করে কিছু গাছের পাতা নিয়ে জিরাফের সামনে ধরছিলেন, আর জিরাফটি মনের সুখে খেয়ে যাচ্ছিলেন। 

পশুদের প্রতি তিনি সহমর্মী হলেও তাঁর এমন রূপ আগে কখনও দেখা যায়নি। টুইটারে ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই অনুরাগীরা লাভ, কমেন্ট, রিটুইটে ভরিয়ে দিয়েছেন।