Prothom Kolkata

Popular Bangla News Website

কয়েকজন পুলিশ অফিসার অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং বিনয় মিশ্রের চামচা হয়ে গিয়েছিল : সৌমিত্র খাঁ

1 min read

।। সুদীপা সরকার ।।

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে কয়লা এবং গরু পাচারকার কান্ডে তদন্তে অত্যন্ত সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা গুলি। কয়লা ও গরু পাচার কান্ডে রাজ্য পুলিশের ইন্সপেক্টর ওটি এসপি পদমর্যাদার ৬ পুলিশ অফিসারকে তলব করেছে সিবিআই (CBI)। চলতি সপ্তাহে তাদের হাজিরা দিতে বলা হয়েছে। এ প্রসঙ্গে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ দাবি জানান কয়েকজন পুলিশ অফিসারের জন্য পশ্চিম বাংলা রাজ্য পুলিশের বদনাম হচ্ছে। কয়েকটা পুলিশ অফিসার অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং বিনয় মিশ্রের চামচা হয়ে গিয়েছিল।

এটা অনেক আগে হওয়া উচিত ছিল। অতি দ্রুত এদের জেলে ঢোকানো উচিত বলে দাবি জানান তিনি। বেশ কয়েক মাস ধরেই বাংলার গরু ও কয়লা পাচার চক্র নিয়ে তদন্ত চালাচ্ছিল সিবিআই । সিবিআই এর জালে এবার নাম উঠে আসে পুলিশ আধিকারিকদের। বিধানসভা নির্বাচনের আগে এমনিতেই টলমল পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে তৃণমূল কংগ্রেস (tmc)। তার মধ্যেই নতুন করে যুব তৃণমূল নেতার নাম সহ পুলিশ আধিকারিক এর নাম তালিকা থাকায় বিপদ যাচ্ছে সে বিষয়ে আর সন্দেহ নেই। বেশ কয়েকদিন ধরেই কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জায়গায় অবৈধ কয়লা পাচার এবং গরু পাচারের সঙ্গে জড়িতদের বাড়িতে তল্লাশি চালায়।

আরো পড়ুন : ‘দুটো ভেড়া কমে গেলে কিছু বয়ে যায়না’, লক্ষ্মীরতনের পদত্যাগের পর অনুব্রত

জানিয়ে কেন্দ্র কে আক্রমণ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee। কয়লা পাচার এবং গরু পাচার এই দুই মামলায় সম্প্রতি সিবিআই এর তৎপরতা নজরে এসেছে। একেত শাসকদলের ভাঙ্গন অন্যদিকে রাজ্য প্রশাসনের ব্যক্তিদের কয়লা পাচার গরু পাচার কান্ডে নাম উঠে আসছেতখন এই বিষয়গুলি কে হাতিয়ার করেই নির্বাচনী লড়াই করার আত্মবিশ্বাস যেন টগবগ করে ফুটছে ভারতীয় জনতা পার্টির।ভারতীয় জনতা পার্টির নেতা নেত্রীরা বারবার দাবি জানিয়েছিলেন সিবিআই তদন্ত নেমেছে কান টানলে মাথা আসবে।

বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই কয়লা গরু পাচার কান্ডে তদন্তে একের পর এক তথ্য উদঘাটন করছে সিবিআই। কয়লা পাচার কান্ডে ব্যবসায়ী অনুপ মাঝি ওরফে লালার খোঁজ এখনো পায়নি সিবিআই। গত ৩১ শে ডিসেম্বর গরু পাচারকারী তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক ও ব্যবসায়ী বিনয় মিশ্রের বাড়িতে সিবিআই তল্লাশি অভিযান চালিয়েছে। রাসবিহারী ও চেতলা ওই ব্যবসায়ী দুটি বাড়িতে হানা দেয় সিবিআইয়ের আধিকারিকরা। এর আগে গণেশ বাগাডিয়ার লেকটাউনের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। সব মিলিয়ে রাজ্যে গরু এবং কয়লা পাচার কান্ডে উত্তাল বঙ্গ রাজনীতি।