Prothom Kolkata

Popular Bangla News Website

কয়লা কান্ড নিয়ে অনেক তথ্য দিলেন শুভেন্দু, এড়িয়ে গেলেন অভিষেক

। সুদীপা সরকার ।।

আজ সাতগাছিয়ায় সভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
সভা থেকে ভারতীয় জনতা পার্টিকে বিভিন্ন বিষয়ে একহাত নেন তিনি।
অভিষেক বলেন বহিরাগতদের অহংকার চুরমার করে দু তারিখ বিসর্জন দিয়ে দিতে হবে।


চৈত্রের রোদে যারা এখানে বসে আছেন তাঁরা 6 তারিখ ভোট দিয়ে জমানত বাজেয়াপ্ত করবে বিজেপিকে। করোনাকালে আমফানের সময় অন্ন তুলে দিয়েছে মমতা ব্যানার্জির সৈনিকেরা।
সিপিএম, বিজেপির কর্মীদের কোনোদিন বিপদের সময় পাশে পাওয়া যায়নি। বিজেপির আমলে 50% বেকারত্ব বেড়েছে ভারতে।সেখানে আমাদের রাজ্যে মমতা ব্যানার্জির আমলে 40% বেকারত্ব কমেছে।


এই লড়াই উন্নয়নে নিরিখে হচ্ছে। আগামী দিন বিজেপি ক্ষমতায় এলে কেও চাকরি পাবে না বলে দাবি জানান তিনি।ছত্রিশগড়ের আধাসামরিক বাহিনীর জওয়ানদের মৃত্যু প্রসঙ্গ তুলে এনে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন,দেশের
জওয়ানরা মারা যাচ্ছে সেদিকে লক্ষ্য নেই বাংলায় দিদিকে হাটাতে বারবার আসছেন ভারতবর্ষের প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন আয়ুষ্মান ভারত সকলের জন্য নয় কিন্তু স্বাস্থ্যসাথী সকলের জন্য।

তিনি বলেন গতকাল খরদা এসেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁর সভায় চায়ের দোকানের থেকেও ভিড় কম ছিল। অভিষেক বলেন,মমতা ব্যানার্জি আমাদেরকে শিখিয়েছে পরিষেবা নিয়ে কখনও নয়ছয় নয়। পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায় অভিযোগ তোলেন বিজেপির কাছে একটাই অস্ত্র আছে তা হল ধর্ম। আমরা ভোটের রাজনীতি করি না। মমতা বন্দ্যোপাধ্যায় বিনা পয়সায় রেশন দেয় আর বিজেপি বিনা পয়সায় ভাষণ দিয়ে চলে যায়।তিনি বলেন ১ জুন থেকে রেশনের দোকান আর থাকবে না বাড়িতে বাড়িতে রেশন পৌঁছে যাবে।


পাশাপাশি সর্বশেষে দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশে জোড়া ফুলে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।
প্রসঙ্গত আজ অভিষেক বন্দ্যোপাধ্যায় এর যখন বিজেপির বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন তখন একুশে নির্বাচনের আবহে অভিষেক বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন শুভেন্দু অধিকারী।


শুভেন্দু অধিকারী অভিযোগ তোলেন বিনয় মিশ্র 900 কোটি টাকা ভাইপোর কাছে পৌঁছে দেন। পাশাপাশি তিনি দাবি রাখেন মুখ্যমন্ত্রী এই বিষয়ে দায়িত্ব এড়িয়ে যেতে পারেন না। বিনয় মিশ্র সম্পর্কে শুভেন্দু অধিকারী প্রশ্ন তোলেন তৃণমূল কংগ্রেস কেন চুপ রয়েছে।
সব মিলিয়ে তৃতীয় দফার ভোটের আগে একে অপরের বিরুদ্ধে অভিযোগ পাল্টা অভিযোগে সরগরম বাংলার রাজনীতি।