শুভেন্দু গড়ে এ কোন হাওয়া !

1 min read

।। প্রথম কলকাতা ।।

পূর্ব মেদিনীপুর জেলার সম্প্রতি জেলা যুব তৃণমূল এর সভাপতি পরিবর্তন হয়ে নতুন সভাপতি হয়েছেন পার্থ সারথী মাইতি। রাজ্যের সহ সভাপতির দায়িত্ব পেয়েছেন সুপ্রকাশ গিরি। রাজ্যের সাত জনের কোর কমিটির মধ্যে ঠাই হয় শুভেন্দু অধিকারীর। কেন তাকে রাজ্য স্তরের আরও বড় পদ দেওয়া হল না? সেই নিয়ে প্রশ্ন তুলেছিল পূর্ব মেদিনীপুরের ময়নার বিধায়ক সংগ্রাম দলুই।

পার্থ সারথী মাইতি যুব সভাপতির পদ পাওয়ার পর তমলুক শহরের মানিকতলা থেকে নিমতলা পর্যন্ত লাইট পোস্ট, রাস্তার দুদিকে সর্বত্র অভিষেক ব্যানার্জির সমর্থনে পোস্টার এ ভরে ওঠে। অন্যদিকে পাল্টা শুভেন্দু অধিকারীর সমর্থনে নিজেদের সমাজসেবী লিখে পোস্টার দিলেন তমলুকের তৃণমূল নেতারা। দুইদিকের রাস্তার মাঝে HDA র লাইট পোস্ট এ পোস্টার দেওয়া হয়েছে। কোথাও কোথাও অভিষেক এর সমর্থনে পোস্টার এর বিপরীত দিকেই পোস্টার দেওয়া হয়েছে । কোথাও তাকে বাংলার মুক্তি সূর্য, কোথাও সংগ্রাম এর অপর নাম,, আন্দোলনের এর এক নাম, উন্নয়ন এর কান্ডারী, জনগণমন নায়ক, ইত্যাদি নানা বিশ্লেষণে ভুষিত করা হয়েছে আর এই নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক গুঞ্জন।

সম্প্রতি দলের নাম না নিয়ে ব্যক্তিগত উদ্যোগে সেবামূলক কাজে শুভেন্দু অধিকারীকে দেখা গিয়েছে। যারা শুভেন্দুর সমর্থনে পোস্টের দিয়েছেন তারা জানান শুভেন্দু অধিকারীকে ভালোবেসেই এই পোস্টার দিয়েছেন তারা। তবে এই বিষয়ে দলের গোষ্টিকোন্দল বলে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি তমলুক সাংগঠনিক জেলা সভাপতি নবারুণ নায়েক।