Prothom Kolkata

Popular Bangla News Website

একটা ভিডিও পোস্ট করেছেন সেলিম, কমেন্ট এল সিপিএম এখন ফুরফুরা শরীফ

1 min read

।। সুদীপা সরকার ।।

একুশের ভোটে বিজেপি বাংলাকে টার্গেট করেছে। রাজনৈতিক মহলের একাংশ বলছেন এবারের নির্বাচন তৃণমূল বিজেপির। ২০১৬ সালের নির্বাচনে তৃণমূলে ভোট ছিল ৪৪.৯১ শতাংশ। সিপিআইএমের ভোট ছিল ১৯.৭৫ শতাংশ। কংগ্রেসের ছিল ১২.২৫ শতাংশ। বিজেপির ভোট প্রাপ্ত ছিল ১০.১৬ শতাংশ। লোকসভা ভোটে তৃণমূলের প্রাপ্ত ভোট ছিল ৪৩.৬৯ শতাংশ। বিজেপির ৪০.৩৬ শতাংশ ,বামেরা ৬.৩৪ শতাংশ ও কংগ্রেসের ৫.৬৭ শতাংশ।


কিন্তু ভোটের আবহে আরেকটি প্রশ্ন সকলের মনে ঘুরে বেড়াচ্ছে সংযুক্ত মোর্চা কি মানুষের মন জয় করে নিয়ে বাংলার শাসনভার গড়তে পারবে ? এই পরিস্থিতিতে সিপিএম নেতা মহম্মদ সেলিম নিজের ফেসবুক পেইজে একটি ভিডিও পোস্ট করেছেন। ভিডিও পোস্ট টিতে দেখা যাচ্ছে একজন মহিলা বলছেন, দিদি মোদিকে দেখায় মোদি দিদিকে। এদিকে ডালের দাম দেড়শ টাকা। গ্যাসের দাম হাজার ছুঁই ছুঁই। যথেষ্ট হয়েছে এবার বামেই ফিরছি।
এবার সংযুক্ত মোর্চাকেই ভোট দেবো।


তারপর এই ভিডিওটিতে বলা হয়েছে আমরা ফিরছি বামরা ফিরছে। সংযুক্ত মোর্চার প্রার্থীদের সমর্থন করুন পোস্টটিতে এই বার্তাই তুলে ধরা হয়েছে।
এই পোস্টটিতে নানান ধরনের কমেন্ট পড়েছে।একজন লিখেছেন, জমি তো কিছু গিয়েছে আর যেটুকু আছে সেটুকু ভালো করে রাখতে হবে নাহলে সেগুলো যাবে। আবার একজন লিখেছেন ,লোকে এবার পাগল বলবে ।

একজন লিখেছেন, সিপিএম আগেই ভালো ছিল এখন ফুরফুরা শরীফ হয়েগেছে ‌। একজন লিখেছেন জ্যোতি বসুর মতো নেতা তৈরি করুন। একজন লিখেছেন এটা যে বিজেপি স্টাইলের ভিডিও হয়ে গেল। বাংলার সিংহাসন দখলে তৃণমূল-বিজেপি তখন ঝাঁপাচ্ছে তখন রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন বাম কংগ্রেস যদি তাদের হারানো ভোট একুশের নির্বাচনের ফিরে পায় তাহলে বিজেপির ক্ষেত্রে কিন্তু একটা বড় সমস্যা হয়ে দাঁড়াতে পারে।