Prothom Kolkata

Popular Bangla News Website

ছত্তিশগড়ের মাওবাদী হামলায় শহীদ জওয়ানদের মৃত্যুতে শোকপ্রকাশ বিরাট, সেওয়াগের

1 min read

।। প্রথম কলকাতা ।।

শনিবার ছত্তিশগড়ের জঙ্গলের ভিতর মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই চলতে । এই লড়াইয়ে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ২৩ জন জওয়ানের শহিদ হওয়ার খবর পাওয়া গিয়েছে । সেই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি । এদিন ট্যুইটারে বিরাট লেখেন, “আমাদের বীর জওয়ানদের প্রাণ হারানোর ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইলো।”


প্রসঙ্গত, গত শনিবার ছত্তিশগড়ের জঙ্গলের ভিতর একেবারে গেরিলা যুদ্ধের কায়দায় নিরাপত্তারক্ষীদের ঘিরে মাওবাদীরা হামলা চালায়। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় বিজাপুর ও সুকমা জেলা। কর্ডন করে রাখা হয়েছে গোটা এলাকা। মাও-সেনা সংঘর্ষের ঠিক দিন দশেক আগেই ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায় মাওবাদীদের আইইডি বিস্ফোরণে পাঁচজন নিরাপত্তারক্ষী শহিদ হয়েছিলেন। ছত্তিশগড়ের ঘটনার পর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইট করে শোক বার্তা জ্ঞাপন করেছেন।

স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলক সব রকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন। সূত্রের খবর, ৩০ জন জওয়ান হাসপতালে চিকিৎসাধীন। সেই ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেছেন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান বীরেন্দ্র সেওয়াগ । তিনি টুইটে লিখেছেন, “ছত্তিশগড়ের সুকমায় ২২ জন নিরাপত্তারক্ষীর মৃত্যুর ঘটনা অত্যন্ত হৃদয় বিদারক। যে জওয়ানরা প্রাণ হারিয়েছেন তাঁদের কাছে ঋণী আমাদের দেশ।”

পাশাপাশি টুইট করে শোক জ্ঞাপন করেছেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি সাংসদ গৌতম গম্ভীর-ও। তিনি টুইটে লিখেছেন, “আমাদের বীর জওয়ানদের আত্মত্যাগের কাছে জাতি মাথা নত করছে। বাইরের শত্রুর মতোই নৃশংস ভিতরের শত্রুরাও। এই আত্মবলিদান ব্যার্থ হতে দেব না।”