Prothom Kolkata

Popular Bangla News Website

ইন্দিরা গান্ধী পারমাণবিক গবেষণা কেন্দ্রে মাধ্যমিক পাশে চাকরি, আবেদন করুন অনলাইনে

1 min read

||শুভ্রদীপ চক্রবর্তী||

ইন্দিরা গান্ধী সেন্টার ফর অ্যাটোমিক রিসার্চ (IGCAR) এ বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। ভারতের যেকোনো নাগরিক এই পদগুলিতে আবেদন করতে পারবে। অন্তত মাধ্যম পাশ হলেই করা যাবে আবেদন।

নিয়োগ করা হবে: সাইন্টিফিক অফিসার, টেকনিক্যাল অফিসার, স্টাইপেন্ডরি ট্রেনি, টেকনিসিয়ান বি (ক্রেন অপারেটর), স্টেনোগ্রাফার গ্রেড ৩, আপার ডিভিশন ক্লার্ক, ড্রাইভার, সিকিউরিটি গার্ড, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট, এবং ক্যান্টিন অ্যাটেনডেন্ট পদে।

মোট শূন্যপদ ৩৩৪ টি।

শিক্ষাগত যোগ্যতা: স্টেনোগ্রাফার, ড্রাইভার, সিকিউরিটি গার্ড, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট এবং ক্যান্টিন অ্যাটেনডেন্ট পদের জন্য মাধ্যমিক পাশ হলে আবেদন করা যাবে।
আপার ডিভিশন ক্লার্ক পদে আবেদন করার জন্য যেকোনো শাখায় গ্র্যাজুয়েশন পাশ করতে হবে।
ট্রেনি পদে আবেদন করার জন্য ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা অথবা B.Sc পাশ করতে হবে।

আর সাইন্টিফিক অফিসার পদে আবেদন করার জন্য Ph.D এবং টেকনিক্যাল পদে আবেদন করার জন্য M.Sc/BE/B.Tech/B.Sc এর মধ্যে যেকোনো একটি বিষয়ে পাশ করতে হবে।

বয়স: ক্যান্টিন অ্যাটেনডেন্ট এবং টেকনিসিয়ান পদের জন্য ৮ থেকে ২৫ বছর। ড্রাইভার, স্টেনো ক্লার্ক পদে আবেদন করার জন্য ১৮ থেকে ২৭ বছরের মধ্যে বয়স হতে হবে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে। অফিসিয়াল ওয়েবসাইট www.igcar.gov.in – এ গিয়ে আবেদন করা যাবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৫ ই এপ্রিল থেকে এবং শেষ হবে ১৪ ই মে, ২০২১ তারিখে।

বিশদ তথ্যের জন্য উপরোক্ত ওয়েবসাইটে ভিজিট করুন।