টাকা তোলার নিয়মে বড় পরিবর্তন আনল এসবিআই

1 min read

।। শ্রীপর্ণা মুখার্জী ।। প্রথম কলকাতা ।।

নিজের এটিএম থেকে টাকা তোলার ব্যাপারে, বিশেষত ১০ হাজারের বেশি টাকা তোলার ক্ষেত্রে বদল আনল এটিএম। এসবিআই এটিএম থেকে ১০ হাজার টাকার বেশি তোলার ক্ষেত্রে ওয়ান টাইম পাসওয়ার্ড (OTP) চালু করেছে আগেই তবে গ্রাহকরা সেই সুবিধা পেতেন সকাল ৮ টা থেকে রাত ৮ টা।

তবে এসবিআই তাঁদের নয়া বিজ্ঞপ্তিতে জানিয়েছে এবার থেকে এই পরিষেবা পাওয়া যাবে ২৪ ঘণ্টা, নতুন পরিষেবা মিলবে ১৮ সেপ্টেম্বর থেকে। গ্রাহকদের জালিয়াতি থেকে সুরক্ষা দিতেই এসবিআই এর নয়া নিয়ম।

নতুন নিয়মে কী বলা আছে:
এসবিআই তাঁদের নয়া বিজ্ঞপ্তিতে জানিয়েছে,”১০ হাজার টাকা বা তার বেশি নগদ তোলার জন্য এসবিআইয়ের ডেবিট কার্ডধারীদের এখন প্রতিবার তাঁদের ডেবিট কার্ড পিনের সঙ্গেই নিজের রেজিস্টার্ড মোবাইল নম্বরে পাওয়া ওটিপি দিতে হবে”।

সুবিধা মিলবে কী ভাবে?

কোনও গ্রাহক এটিএম এ টাকা তুলতে গিয়ে টাকার পরিমাণ দেওয়ার পরই এটিএম স্ক্রিন জানতে চাইবে তিনি ওটিপি পেতে ইচ্ছুক কী না, যদি গ্রাহকের উত্তর হয়” হ্যাঁ “তবে গ্রাহকের মোবাইল চলে আসবে ওটিপি। তবে মনে রাখতে হবে গ্রাহক এই সুবিধা পাবেন শুধু এসবিআই এর এটিএম থেকেই। ২৪X৭ ওটিপি ভিত্তিক পরিষেবা এসবিআই চালু করতে চায় এটিএম জালিয়াতি রুখতেই। বলাই বাহুল্য এসবিআই এর এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

পিসি/