ফেক নিউজ না ছড়ানোর জন্য দায়িত্বশীল মিডিয়ার প্রতি অনুরোধ সায়ন্তনের


।। রাজীব ঘোষ ।।

কয়েকদিন আগে সাঁকরাইল এলাকার কয়েকজন পঞ্চায়েত সদস্য বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন। এরকম একটি খবর সম্প্রচারিত হয়েছে। কিছু মিডিয়া ফেক নিউজ প্রচার করছে। তৃণমূলের নির্বাচন কৌশলী পিকে টাকা দিয়ে কিছু মিডিয়াকে ব্যবহার করে ফেক নিউজ প্রচার করছে। সেই পঞ্চায়েত সদস্যরা আজ এই বৈঠকে উপস্থিত রয়েছেন।

সাংবাদিক বৈঠকে এই কথা বললেন রাজ‍্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তিনি আরো বলেন সংবাদমাধ্যমের উদ্দেশ্যে বলবো গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ সংবাদমাধ্যম। কোনো ফেক নিউজ পরিবেশন করবেন না। সেই পঞ্চায়েত সদস্যরা বিজেপি আছেন। বিজেপি ছেড়ে অন্য কোথাও যান নি। এদের জীবন বিজেপি এবং দেশের জন্য উৎসর্গীকৃত হয়েছে।

এদের নামে তৃণমূল নেতারা মিথ্যা প্রচার করেছেন এবং সেই প্রচার মিডিয়াতে চালিয়ে দিয়েছেন। যারা এই ধরনের খবর পরিবেশন করেন তাদের কাছে অনুরোধ এই ধরনের সংবাদ পরিবেশন করবেন না। জনগণের টাকা দিয়ে তৃণমূল কংগ্রেস এবং পিক এর মাধ্যমে মিডিয়া চালাবেন না। এতে দেশের ক্ষতি। সাংগঠনিক বৈঠক শেষ হয়েছে। একপ্রকার বাধ্য হয়ে এই বৈঠক ডাকা হয়েছে।

মূলত ফেক নিউজ এর বিষয়টি তুলে ধরার জন্যই এই বৈঠক। প্রতিদিন বিজেপিতে প্রচুর পরিমাণে কর্মীরা যোগ দিচ্ছেন। সেটা মিডিয়াতে প্রচার হয় না। অথচ দীর্ঘদিন আগে বিজেপি করত সে যখন তৃণমূলে যোগদান করলো সেটা প্রচার করা হচ্ছে। এরপরে সায়ন্তন বসু ফেক নিউজ না ছড়ানোর জন্য দায়িত্বশীল মিডিয়ার উদ্দেশ্যে এই কথা বলেন।