আইসিসির চেয়ারম্যান পদে সৌরভকে দেখতে চান সাঙ্গাকারা

।। শুভব্রত মুখার্জি ।।

বর্তমান বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে নিয়ে চর্চা বেশ কিছুদিন ধরেই চলছে। বোর্ডে তার এবং জয় শাহ’র কুলিং অফ পিছিয়ে দিতে সুপ্রিম কোর্টে আপিল করেছে বিসিসিআই। এর মাঝেই শশাঙ্ক মনোহর আইসিসির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেয়ার পরেই জল্পনা শুরু হয় সেই পদে সৌরভ় বসবেন কিনা তা নিয়ে।

দক্ষিন আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার তথা বর্তমানে বোর্ড কর্তা গ্রেম স্মিথ ও আইসিসির চেয়ারম্যান পদে সৌরভকেই যোগ্য প্রার্থী বলে মনে করেন।ডেভিড গাওয়ারের মতো প্রাক্তনীরা ইতিমধ্যেই সৌরভকে আইসিসির কর্তা হিসেবে দেখার ইচ্ছাপ্রকাশ করেছেন। এবার সেই তালিকায় সংযুক্ত হলেন শ্রীলঙ্কার কিংবদন্তী ক্রিকেটার তথা প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

তিনি এক টক শোয়ে বললেন, এই মুহূর্তে আইসিসির সভাপতি হওয়ার আদর্শ ব্যক্তি সৌরভ। আমি দাদার ফ্যান। শুধু একজন ক্রিকেটার হিসেবে নয়, আমার মনে হয় ওঁর ক্রিকেট বুদ্ধিও খুব ভাল। দাদা মন থেকে ক্রিকেটের ভাল চায়। আর সেটা বিসিসিআই বা আইসিসি বা অন্য কোনও ক্রিকেট সংস্থার প্রধান হয়ে গেলেও বদলাবে না।

সৌরভ পারবে এই চ্যালেঞ্জটা নিতে। আসলে ক্রিকেটের ভিত্তিই হল সমর্থক, দর্শক আর শিশুরা। আমি অনেকদিন আগে থেকে সৌরভের কাজ দেখছি। গোটা বিশ্বের ক্রিকেটারদের সঙ্গে ভাল সম্পর্ক তৈরি করেছে সৌরভ। আমার মনে হয় ও এই কাজটা খুব ভালভাবে করতে পারবে।”