Prothom Kolkata

Popular Bangla News Website

ফের বেসুরো বাজলেন সাধন, সুর ফেরাতে ময়দানে ফিরহাদ

।। ময়ুখ বসু ।।

ক্রমশ বেসুরো সুর চড়াচ্ছেন রাজ্যের ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পান্ডে। দলে থেকেই দলের বিরুদ্ধে তার আওয়াজ চড়ছে। যা নিয়ে তৃণমূলে ভ্রুকুটি বাড়ছে। ১ জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের কর্মসূচীতেও এবারে দলের বিরুদ্ধে তোপ দাগলেনসাধন পান্ডে। সাধন পান্ডে ফের অভিযোগ তুলেছেন, দলের অনেক পদে ও দায়িত্বে অনেক খারাপ লোক বসে আছেন। তৃণমূলের ভালোর জন্যই এইসব খারাপ লোকদের এখনই দল থেকে বাদ দেওয়া উচিত। সাধন পান্ডের এই মন্তব্যে ফের তৃণমূলে অস্বস্তি বাড়লো।

উল্লেখ্য, গত কয়েক্ মাস ধরেই দলের অন্দরে থেকে দলের কিছু বিধায়ক মন্ত্রীর বিরুদ্ধে যেমন তিনি সরব হয়েছেন তেমনি ক্রমাগত দলের মধ্যে থেকেই বেসুরো বাজছেন। এর আগে তিনি বেলেঘাটার তৃণমূল বিধায়ক পরেশ পাল এবং মন্ত্রী শশী পাঁজাকে নিয়ে নানা মন্তব্য করেছেন। যা নিয়ে রাজ্য রাজনীতিতে রীতিমতো শোরগোল পড়ে যায়। এমনকী তৃণমূলের দুয়ারে সরকার কর্মসূচী চলাকালীন তিনি সরকারি কর্মসূচী ভন্ডুল করে দেন বলেও তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে। আম্ফান ঝড়ের পর এই সাধন পান্ডে কলকাতা পুরসভার মেয়রকে ঠুকে বলেছিলেন, আগে থেকে সতর্ক করা সত্বেও ব্যাবস্থা নিতে ব্যার্থ হয়েছে কলকাতা পুরসভা। একটা সময় রাজ্যের কলেজগুলিতে ভর্তির ক্ষেত্রে দুর্নীতির অভিযোগও তুলেছিলেন তিনি।

[ আরো পড়ুন :ভোট বাজারের প্রচারে নয়া চমক আনছে সিপিএম ]

এমনকী সাধন পান্ডের মুখে শুভেন্দু অধিকারীর প্রশংসাও শোনা গিয়েছে। ফলে সাধন পান্ডে যে গেরুয়া শিবিরের দিকে যে কোনও মুহূর্তে ঝুঁকে পড়তে পারেন এমন জল্পনা রাজনৈতিক মহলে চলছেই। তবে বারবার বেসুরো বাজতে থাকা এহেন সাধন পান্ডেকে নিয়ে এখন দিন যতো গড়াচ্ছে ততোই সমস্যা বাড়ছে তৃণমূলে। ফলে এহেন সাধন পান্ডেকে থামাতে এবারে ময়দানে নামলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি সাধন পান্ডেকে হুশিয়ারি দিয়ে বলেন, যদি সাধনদার কোনও বক্তব্য থাকে তবে তা মমতা বন্দ্যোপাধ্যায়কেই জানানো উচিত তার।

দলের ভালো খারাপ বিচার করার মালিক একমাত্র তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। পাশাপাশি ফিরহাদ হাকিম দলের বেসুরোদের উদ্দেশ্যে বলেন, দলের প্রতি যাদের ক্ষোভ রয়েছে তাদের উচিত দলের ভিতরে সবকিছু বলা। দলের বাইরে বলে ওস্তাদ হওয়ার দরকার নেই। স্বাভাবিকভাবেই দলের বেসুরোদের নিয়ে যে তৃণমূল মহা ফাঁফরে পড়েছে তা হয়তো বলাই বাহুল্য। বারবার সতর্ক করা সত্বেও বেসুরোদের সুর যেন কিছুতেই নরম করা যাচ্ছে না। যে কারনে এবার ময়দানে নেমে পড়লেন ফিরহাদ হাকিম। এখন দেখার ফিরদাহের বার্তায় দলের বেসুরোদের সুর কতোটা স্তিমিত হয়।