Prothom Kolkata

Popular Bangla News Website

সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে মুম্বাই দলে জায়গা পেলেন শচীনপুত্র অর্জুন তেন্ডুলকর

1 min read

।। প্রথম কলকাতা ।।

আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে সৈয়দ মুস্তাক আলি টি২০ টুর্নামেন্ট। চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। তার আগে এদিন মুম্বাইয়ের তরফ থেকে ২২ জনের দল ঘোষণা করা হয়। মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে আইপিএলে দুরন্ত ফর্মে থাকা সূর্যকুমার যাদবকে দলের অধিনায়ক নির্বাচন করা হয়েছে। সহ-অধিনায়ক বাছা হয়েছে আদিত্য তারেকে। মুম্বাই দলে রয়েছেন যশস্বী জসওয়াল, সরফরাজ খান, সিদ্ধেশ ল্যাড, শিবম দুবে, ধাওয়াল কুলকার্নির মতো তারকারা।
প্রস্তুতি ম্যাচে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছিলেন শচীন তেন্ডুলকরের(Sachin Tendulkar)পুত্র অর্জুন তেন্ডুলকর। এমনকী প্রাথমিকভাবেও মুম্বাই দলের প্রথম ২০ জনের মধ্যে নাম ছিলো না শচীনপুত্রের । তবে শেষপর্যন্ত বোর্ড (BCCI) দলে খেলোয়াড়ের সংখ্যা বাড়ানোর অনুমতি দিতেই, সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে (Syed Mushtaq Ali Trophy) মুম্বাই (Mumbai) দলে জায়গা পেলেন শচীনপুত্র অর্জুন তেণ্ডুলকর (Arjun Tendulkar)। প্রথমবার মুম্বাইয়ের সিনিয়র দলে সুযোগ পেলেন তিনি। এর আগে ২০১৮-১৯ মরশুমে মুম্বই দলে তাঁকে নেওয়ার ব্যাপারে আলোচনা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত আর সুযোগ পাননি অর্জুন।
এর আগে প্রস্তুতি টুর্নামেন্টে নজরকাড়া পারফরম্যান্স করতে পারেননি অর্জুন। চার ম্যাচে ব্যাট হাতে করেন মাত্র ৭ রান। অন্যদিকে, বল হাতে নেন চারটি উইকেট। একটি ম্যাচে তাঁর এক ওভারে ২১ রান নেন সূর্যকুমার যাদব। যা পরবর্তীতে শিরোনামে উঠে আসে। এরপর দল নির্বাচনেও স্থান পাননি অর্জুন। তাঁকে ছাড়াই ২০ জনের দল ঘোষণা করে দেয় মুম্বই। এরপরেই বিসিসিআই(BCCI) জানায়, মুস্তাক আলি টুর্নামেন্ট ২২ জনকে দলে রাখা যাবে। তখনই শচীনপুত্রের জায়গা হয়ে যায় মুম্বাই দলে। অর্জুন ছাড়া ক্রুতিক হানাগাভাদি মুম্বাই দলে জায়গা পেয়েছে।