Prothom Kolkata

Popular Bangla News Website

সাতবছর পর এবার কি আইপিএলে দেখা যেতে পারে এস শ্রীসন্থ-কে!

1 min read

।। প্রথম কলকাতা ।।

২০১৩ তে আইপিএলে (IPL) স্পট ফিক্সিং কাণ্ডে জড়িত থাকার জন্য আজীবন নির্বাসনে গিয়েছিলেন এস শ্রীসন্থ (S Sreesanth) । তবে, ভারতীয় ক্রিকেট বোর্ডের সেই শাস্তির বিরুদ্ধে আদালতে গিয়ে মামলা করেছিলেন শ্রীসন্থ । সম্প্রতি সেই মামলাতে জয়লাভ করে ভারতীয় দলের এই পেসার । তবে ২০১৯ সালের মার্চ মাসে সুপ্রিম কোর্ট তাঁর উপর থেকে আজীবন নির্বাসন তুলে নেয় এবং চলতি বছরের সেপ্টেম্বর মাস থেকে তাকে ফের মাঠে ফেরার অনুমতি দেয়।


সাত বছরের নির্বাসনের পরে আবারো ক্রিকেটের ময়দানে দেখা গেছে শ্রীসন্থকে । কেরালার হয়ে সৈয়দ মুস্তাক আলি (Syed Mushtaq Ali) টি ২০ দলের প্রথম একাদশে খেলছেন । এতদিন ২২ গজের থেকে দূরে ছিলেন তিনি । এই সময়টার বেশিরভাগটাই ছিল তার জীবনের অন্ধকারাচ্ছন্ন একটা সময় । ৩৭ বছরের এই ভারতীয় পেসারের জীবনে ৭টি বছর অতিক্রান্ত হয়ে গেছে । যা তার কাছে এবং তার কেরিয়ারের জন্য একটা বড় ক্ষতি । তবে তিনি আবারও ২২ গজের ময়দানে নেমেছেন কেরালার জার্সি গায়ে । তবে ময়দানে এবার গুঞ্জন শোনা যাচ্ছে তিনি আইপিএল খেলতে চাইছেন ।


প্রসঙ্গত, বিসিসিআই (BCCI) ২০২১ আইপিএলের আসর বসাতে চলেছে দেশের মাটিতে । আগামী ২০ ফেব্রুয়ারি আইপিএলের মিনি নিলামের আসর বসতে চলেছে । সেখানে কোন ফ্র্যাঞ্চাইজি তাকে দলে নিতে ইচ্ছা প্রকাশ করে সেটাই এখন দেখার বিষয় । তবে জানা যাচ্ছে , চারটি ফ্র্যাঞ্চাইজি শ্রীসন্থ-কে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখাতে পারে । শ্রীসন্থ যখন নির্বাসনে যান তখন তিনি খেলতেন রাজস্থান রয়্যালসে । তাহলে কি রাজস্থান আগ্রহে দেখাবে শ্রীসন্থ কে দলে নিতে । পাশাপাশি রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স , আইপিএলের সর্বাধিক উইকেট শিকারি লাসিথ মালিঙ্গা অবসর নিয়েছেন । তাই মুম্বাই দলে একজন ভালো পেসারের প্রয়োজন । হতে পারে মুম্বাই শ্রীসন্থকে নেওয়ার ব্যাপারে ঝাঁপাবে । এছাড়াও জানা যাচ্ছে , পাঞ্জাব ও চেন্নাই তাকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখাতে পারে । তবে সেটা জানতে ২০ ফেব্রুয়ারি আইপিএলের মিনি নিলামের দিকে চোখ রাখতে হবে ।