Prothom Kolkata

Popular Bangla News Website

সিবিআই-এর কাছে পৌঁছাল রুজিরা বন্দ্যোপাধ্যায়ের চিঠি

1 min read

।। শর্মিলা মিত্র ।।

রুজিরা বন্দ্যোপাধ্যায়ের তরফে সিবিআই-এর কাছে পৌঁছাল চিঠি। রবিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সিবিআই-এর নোটিশ দেওয়ার পর থেকেই উত্তাল হয়ে ওঠে বঙ্গ রাজ্য রাজনীতি। রবিবার এই ঘটনাকে কেন্দ্র করে চাপানোতর শুরু হয়ে যায় শাসক ও বিরোধী শিবিরে।

জানা যায়, রবিবারের পর আবারও সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে এবং তাঁর শ্যালিকা মেনকা গাম্ভীরকে জিজ্ঞাসা করতে পঞ্চসায়রের আবাসনে সিবিআই-এর দুটি টিম যেতে পারে।

এরপরই জানা যায় যে, সিবিআই-এর চিঠি প্রাপ্তি স্বীকার করেছেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। এবং ২৩ ফেব্রুয়ারি সকাল ১১ টা থেকে দুপুর ৩টের মধ্যে সিবিআই-এর আধিকারিকদের সময় দিয়েছেন তিনি। অন্যদিকে সিবিআই সূত্রে জানা গিয়েছে আগামীকাল মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ৩টের মধ্যে সিবিআই-এর আধিকারিকরা পৌঁছে যাবেন তাঁর বাড়িতে।

প্রসঙ্গত, রবিবার দুপুরে হঠাৎই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পৌঁছে যায় সিবিআইয়ের একটি প্রতিনিধিদল। সেই সময় বাড়িতে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দ্যোপাধ্যায় কেউই ছিলেন না বলে সূত্রের খবর।

সিবিআইয়ের তরফ থেকে বলা হয়েছিল, রুজিরা বন্দ্যোপাধ্যায় বাড়ি ফিরলে তাঁদের ফোন করে জানাতে। মহিলা আধিকারিকের সামনে জেরা করার পরিকল্পনা নেওয়া হয়েছিল বলে জানা যায়। কিন্তু রুজিরার দিক থেকে যোগাযোগ করা না হওয়ায় সোমবার সকালে ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ১১টার সময় পৌঁছানোর কথা ছিল সিবিআই-এর।

জানা যাচ্ছে, রুজিরার অ্যাকাউন্ট থেকে লন্ডন, ব্যাঙ্কক সহ চারটি বিদেশি অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করা হতো। আর সেই কারণেই রুজিরার ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্যের ব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিবিআই সূত্রে খবর।

পিসিসি