লকডাউনে রাস্তাঘাট শুনশান,ধরা পড়ল সচেতনতার ছবি

।। প্রথম কলকাতা ।।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজ্য সরকারের পক্ষ থেকে সাপ্তাহিক লকডাউনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার ছিল আগস্ট মাসের তৃতীয় লকডাউন। গোটা রাজ্যেই এই দিন মানুষের আনাগোনা ছিল সীমিত।বাঁকুড়া জেলাতেও বৃহস্পতিবার লকডাউনের একই ছবি ধরা পড়ল।সকাল থেকেই বাঁকুড়ার বিভিন্ন স্থানে দোকানপাট বন্ধ ছিল।

অন্যান্য দিনে সকাল থেকেই বাজারে মানুষের ভীড় লক্ষ করা যায় যারা দৈনন্দিন কেনাকাটা করতে বাজারে আসেন কিন্তু বৃহস্পতিবার সে সব দৃশ্য চোখে পড়ে নি।বৃহস্পতিবার সকাল থেকেই নিম্নচাপের জেরে গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে।একে লকডাউন তার ওপর বৃষ্টি এই দুই এর জেরে বৃহস্পতিবার সকাল থেকে বাঁকুড়ার রাস্তাঘাট ছিল শুনসান।মাচানতলা বড় বাজার সহ বাঁকুড়া শহরের বিভিন্ন এলাকাতে অন্য দিনের চেনা ভীড়ের ছবি ছিল উধাও।

বৃষ্টির জেরে পুলিশেরও খুব একটা দেখা পাওয়া যায় নি।করোনা সংক্রমণের প্রথম দিকে বাঁকুড়া শহরে করোনার প্রকোপ সেভাবে না থাকলেও ইদানিং বাঁকুড়া শহরেও হু হু করে সংক্রমণ বৃদ্ধির ফলে জেলা প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। তাই রাজ্য সরকারের এই লকডাউনের সিদ্ধান্তকে কঠোর ভাবে বলবৎ করার জন্য বাঁকুড়া জেলা প্রশাসন চেষ্টার কসুর করছে না।