Prothom Kolkata

Popular Bangla News Website

নেইল পলিশ তুলুন রিমুভার ছাড়াই? কীভাবে?

1 min read

।। প্রথম কলকাতা ।।

সাম্প্রতিককালে নেইল আর্ট বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই ট্রেন্ডে গা ভাসিয়ে বহু মেয়ে এখন নখেই গড়ে তুলেছে রঙের আস্তানা। তবে নেইল পালিশের একটি গুরুত্বপূর্ণ আনুসাঙ্গিক সরঞ্জাম হলো রিমুভার। এটি ছাড়া নেইল আর্ট প্রায় অসম্ভব। তবে অসম্ভব কে সম্ভব করে তোলাই এখন মানুষের কাজ। বিকল্প হিসেবে উঠে এসেছে ভিন্ন ঘরোয়া পদ্ধতি। যার সাহায্য রিমুভার ছাড়াই পুরোনো নেইল পলিশ তুলে ফেলতে পারেন।

› নেল পলিশ তুলতে লেবু এবং ভিনিগার অসাধারণ কাজ করে। একটি পাত্রে লেবুর রস আর ভিনিগার মিশিয়ে তাতে আঙুল ডুবিয়ে রাখুন পাঁচ মিনিট মতো। এবার একটি পুরনো ব্রাশ নিয়ে ওই মিশ্রণে ডুবিয়ে নখের উপর ঘষতে থাকুন।লেবুতে থাকা সাইট্রিক অ্যাসিড খানিক ক্ষণ পর পুরনো নেল পলিশ তুলে দেয়।

› রিমুভার না থাকলেও টুথপেস্ট হতে এর উপযোগী বিকল্প।
টুথপেস্টে থাকা ইথাইল রঙ সহজেই তুলে দেয়। একটি পুরনো ব্রাশে টুথপেস্ট নিয়ে নখের উপর খানিক সময় নিয়ে ঘষুন। তারপর ধুয়ে ফেলুন। জল দিয়ে ধুয়ে ধুয়ে তিন বার মতো করলেই দেখবেন নখ একেবারে পরিষ্কার হয়ে গেছে।

› ডিওড্রেন্ট বা বডি স্প্রেও কিন্তু খুব ভালো রঙ তোলে। তবে এটিও দু-তিন বার ব্যবহার করতে হবে। নখের রঙের উপর ডিওড্রেন্ট দিয়ে দিন আর আলতো করে তুলো দিয়ে ঘষতে থাকুন। এটি একটু সময়সাপেক্ষ তবে নখের রঙ তুলতে কার্যকরী।

› যদি আপনার কাছে কোনো হেয়ার স্প্রে বা হেয়ার ক্রিম থাকে সেটা দিয়েও নখের রঙ তোলা যাবে। এর জন্য কিছুটা ক্রাইম নিয়ে নখে ঘষুন দেখবেন কিছুক্ষন পড়ে নখের রঙ উঠে গেছে।

› বর্তমানে সবার কাছেই এই জিনিসটি থেকে থাকে। হ্যান্ড স্যানিটাইজার। এতে থাকা স্পিরিট আপনার নখের রঙ তুলতে সাহায্য করবে।